Site icon The News Nest

KMC: ভাঁড়ারে টান! KKR-এর ৩.৩২ কোটি ‘মুকুব’ কলকাতা পুরসভার

KKR kolkata

কলকাতা নাইট রাইডার্সের (KKR) বিপুল পরিমাণ বিনোদন কর বকেয়া ছিল দীর্ঘদিন ধরে। এই আবহে কয়েকদিন আগেই জরিমানা সহ মোট ৭ কোটি টাকা দিতে বলে কেকেআর-কে চিঠি দিয়েছিল পুরসভা। তবে তার মধ্যে থেকে এবার ৩.৩২ কোটি টাকা মুকুব করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

কলকাতার কোনও জায়গায় খেলা, সার্কাস, সামাজিক অনুষ্ঠান এবং ইভেন্টের ক্ষেত্রে বিনোদন কর বাবদ টাকা নেয় কলকাতা পুরসভা। সেখানে কলকাতা পুরসভার বিনোদন কর বিভাগের দাবি, প্রত্যেক বছর আইপিএলের সময় নাইট রাইডার্সকে বিনোদন কর বাবদ বিল ধরানো হয়। প্রত্যেকবারই প্রায় ৬৮ লাখ টাকার মতো বিল হয়। আর তারা বিল পেয়েও অনেক কম টাকা দিত।

কয়েকদিন আগে একটি চিঠি দিয়ে বিনোদন কর বাবদ ৩ কোটি ৭৩ লাখ ৬৫ হাজার টাকা এবং সেই বকেয়ার সুদ বাবদ ৩ কোটি ৩২ লাখ ৪২ হাজার টাকা দিতে বলা হয় KKR-কে । সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানাও ধার্য করা হয়। তবে এর মধ্যে থেকে সুদ ও জরিমানার টাকা মুকুব করে দেওয়া হল।

পুরসভা জানাচ্ছে, আইনে করের ওপর ধার্য করা সুদ আদায় নিয়ে নির্দিষ্ট বিধান নেই। তাই সেই টাকা মুকুব করতে হয়েছে। এক আগেও বহু ক্ষেত্রে এই ধরনের সুদ মুকুব করা হয়েছে। তাছাড়া একবারই সুদ চেয়ে কেকেআর-এর কাছে চিঠি দেওয়া হয়েছে। নয়ত প্রতিবারই আসলের টাকা চেয়ে চিঠি গিয়েছে নাইটরাইডার্স (KKR) কর্তৃপক্ষের কাছে।

Exit mobile version