Kohli, other Test team members leave for England for rescheduled Birmingham Test

Team India: ইংল্যান্ডে উড়ে গেলেন বিরাটরা, প্রশ্ন রোহিত না থাকায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার দক্ষিণ আফ্রিকা সিরিজে টিকে থাকার জন্য নামবে ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়ারা। অন্যদিকে ইংল্যান্ডে উড়ে গেলেন প্রোটিয়া সিরিজে না খেলা ক্রিকেটাররা। বৃহস্পতিবার লন্ডনগামী বিমানে চড়েন বিরাট কোহলি, রোহিত শর্মা, শুভমান গিল, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ প্রমুখ। ভারতীয় ক্রিকেটারদের বিমানের ভেতরের ছবি নেটমাধ্যমে শেয়ার করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। হাসিমুখে পোজ দিয়েছেন কোহলিরা। বিমানের ভেতরে বেশ খোশমেজাজে দেখা যাচ্ছে ভারতীয় দলের ক্রিকেটারদের।

কিন্তু দেখা যায়নি অধিনায়ক রোহিত শর্মাকে। মুম্বই বিমানবন্দরে রোহিতের অনুপস্থিতি নজরে আসার পরে উঠতে শুরু করে নানা প্রশ্ন। চোটের কারণে ১ জুলাই থেকে শুরু হওয়া একমাত্র টেস্টে খেলতে পারবেন না কে এল রাহুল। রোহিতের অনুপস্থিতি নজরে আসার পরে সংবাদ মাধ্যমে প্রশ্ন উঠে যায়, তা হলে কি ভারত অধিনায়কও চোটের সমস্যায় ভুগছেন? অতীতে অস্ট্রেলিয়া বা দক্ষিণ আফ্রিকা সফরেও চোট বাধা হয়ে দাঁড়িয়েছিল রোহিতের কাছে।

আরও পড়ুন: IPL 2022 Final: অভিষেকেই বাজিমাত, রোহিত-ধোনি-গম্ভীরকে স্পর্শ হার্দিক পান্ডিয়ার

পরে আবার শোনা যায়, রোহিত নাকি সবে মুম্বই ফিরেছেন। তিনি ইংল্যান্ড যাবেন ২০ তারিখ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শেষে কোচ রাহুল দ্রাবিড়, ঋষভ পন্থদেরও ওই দিন যাওয়ার কথা। একই দিনে রওনা দেবে হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ড সফরের দলও। কেউ কেউ আবার বলছেন, শুক্রবারও ইংল্যান্ড যেতে পারেন রোহিত।

ভারতীয় দল ইংল্যান্ডে একটি টেস্ট, তিনটি টি-২০ এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে। গতবছর করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় মাঝপথেই সিরিজ স্থগিত হয়ে গিয়েছিল। খেলা হয়নি ম্যাঞ্চেস্টার টেস্ট। এবার ১ থেকে ৫ জুলাই বার্মিংহামে সেই বাকি থাকা টেস্ট খেলা হবে। ৭ জুলাই থেকে শুরু হবে টি-২০ সিরিজ। শেষে একদিনের সিরিজ। আগের বার যখন ভারতীয় দল ইংল্যান্ড সফরে গিয়েছিল, অধিনায়ক ছিলেন বিরাট কোহলি। কোচ ছিলেন রবি শাস্ত্রী। এবার সবকিছুই বদলে গিয়েছে। এবার রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়ের যুগলবন্দীতে নামবে টিম ইন্ডিয়া।

ওই অসমাপ্ত সিরিজ়ে ২-১ এগিয়ে আছে ভারত।এ বার রোহিতের দলের সামনে কঠিন চ্যালেঞ্জ। নতুন অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাকালামের নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। টানা ১৭টি টেস্টে না জেতার পরে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে পর পর দু’টো টেস্টে অসাধারণ জয় ছিনিয়ে নিয়েছে ইংল্যান্ড। দুরন্ত ফর্মে আছেন জো রুট, জনি বেয়ারস্টোরা। ফলে ভারতের সামনে লড়াইটা যে সোজা হবে না, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন: Media Rights: দর উঠল ৪৪,০৭৫ কোটি! স্টার পেল IPL-র টিভি স্বত্ব, ডিজিটালে আম্বানির সংস্থা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest