Kolkata derby after seven months, supporters are ready

Kolkata Derby: আড়াই বছর পর কলকাতা ডার্বি, ইলিশ-চিংড়ি নিয়ে তৈরি সমর্থকরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কয়েক ঘন্টা পরেই শুরু হবে মাঠে ইস্টবেঙ্গল-মোহনবাগান লড়াই। তার আগে লড়াই শুরু হয়ে গিয়েছে বাজারে। রবিবারের পাতে ডার্বি স্পেশ্যাল ইলিশ-চিংড়ির লড়াই সকাল থেকে জমে উঠেছে। একে ছুটির দিন, রবিবারের স্পেশ্যাল মেনুতে যেন আজ ফুটবলের জ্বর।

২০২০-র ১৯ জানুয়ারি শেষ বার যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলেছিল দুই প্রধান। আই লিগের সেই ম্যাচে তৎকালীন মোহনবাগান জিতেছিল ২-১ ব্যবধানে। তার দু’মাস পর আই লিগের ফিরতি পর্বের খেলা থাকলেও করোনার কারণে তা বাতিল হয়ে যায়। সেই শেষ। এত দিন পর আবার যুবভারতীতে দুই দলের ম্যাচ দেখা যেতে চলেছে।

আরও পড়ুন: Rohit Sharma: ‘ফোটোশপ’ করা ছবি পোস্ট করে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, ট্রোলড রোহিত শর্মা

মানিকতলা বাজার হোক বা হাতিবাগান। লেক মার্কেট হোক বা বাঘাযতীন, কিংবা গড়িয়াহাট। সর্বত্রই লড়াই জমে উঠেছে ইলিশ-চিংড়ির। সকাল থেকেই মোহনবাগান ইস্টবেঙ্গল সাপোর্টাররা ভিড় জমিয়েছেন বাজারে। কেউ কিনছেন ইলিশ, আবার কেউবা চিংড়ি। চড়া দাম ইলিশের, টেক্কা দিচ্ছে চিংড়ির দামও। তবে আজ দামে কোনও পরোয়া নেই কারও। চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল মোহনবাগান সমর্থকদের মুখে মুখে আজ ‘খেলা হবে’। অন্যান্য দিনের চেয়ে বাজারে ইলিশ চিংড়ির যোগানও আজ অনেকটাই বেশি। মাঠে লড়াই হবে বাঙালির দুই আবেগের। তবে তার আগেই বাজারে লড়াই শুরু হয়ে গিয়েছে ইলিশ-চিংড়ির।

দুই প্রধানের তরফেই তাদের সদস্যদের জন্য টিকিটের ব্যবস্থা রাখা হয়েছে। তবে তা নিয়েও যথেষ্ট অসন্তোষ দুই শিবিরের সমর্থকদের মধ্যেই। শনিবার সকাল থেকেই শহর কলকাতা ছিল বৃষ্টিস্নাত। তার মধ্যেও বাঙাল-ঘটি নির্বিশেষে দুই শিবিরের ফুটবলপ্রেমীরাই ভিড় জমিয়েছিলেন ময়দানের দুই তাঁবুর সামনে। কিন্তু নিরাশ হয়ে বাড়ি ফিরতে হয় সমর্থকদের।পাশাপাশি চোখে পড়েছে ব্ল্যাকারদের দাপট। রাজ্যের বিভিন্ন অংশ থেকে আসা সমর্থকদের কোন কোন ক্ষেত্রে বাধ্য হয়েই ৫০ টাকার টিকিট কিনতে হয়েছে ৫০০ টাকায়।

আরও পড়ুন: IND vs PAK: আজ ভারত-পাক মহারণ, কোন চ্যানেলে বা মোবাইলে কী ভাবে দেখবেন, জেনে নিন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest