Kolkata Knight Riders appoint Shreyas Iyer as captain for IPL 2022

IPL 2022: নাইটদের ব্যাটন মুম্বইকরের হাতে! নয়া ক্যাপ্টেনের নাম জানিয়ে দিল KKR

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী আইপিএল (IPL 2022) মরশুমের অধিনায়কের নাম জানিয়ে দিল কেকেআর। প্যাট কামিন্স নন, নাইটদের নতুন অধিনায়ক হতে চলেছেন শ্রেয়স আইয়ার (Shreyash Iyer)।

এ বারের নিলামে ১২ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে শ্রেয়সকে নিয়েছিল কলকাতা। গত মরসুমে দিল্লি দলে ছিলেন মুম্বইয়ের ব্যাটার। সেই দলের এখন অধিনায়ক ঋষভ পন্থ।

নেতৃত্ব পেয়ে শ্রেয়স বলেন, ‘‘কেকেআর-এর মতো দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি গর্বিত। আইপিএল এমন একটা প্রতিযোগিতা যেখানে বিশ্বের সেরা ক্রিকেটাররা খেলতে আসেন। সেই প্রতিযোগিতায় কিছু অসাধারণ প্রতিভাবান ক্রিকেটারকে নেতৃত্ব দেওয়া সুযোগ আমার কাছে। কেকেআর-কে ধন্যবাদ আমাকে এই সুযোগ দেওয়ার জন্য। আমি আত্মবিশ্বাসী এই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে। কলকাতা এবং ইডেন ভারতীয় ক্রিকেটে ঐতিহাসিক জায়গা। আমি সেই জায়গার অংশ হতে পেরে গর্বিত। করব, লড়ব, জিতব।’’

নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম বলেন, ‘‘ভবিষ্যতে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারে এমন এক জনকে অধিনায়ক হিসাবে পেয়ে আমি উচ্ছ্বসিত। দূর থেকে এত দিন শ্রেয়সের খেলা এবং নেতৃত্ব উপভোগ করেছি। এ বার ওর সঙ্গে কাজ করতে পারব। এক সঙ্গে সাফল্য পাওয়ার দিকে তাকিয়ে আছি আমরা।’’

আরও পড়ুন: Hijab Row: ভাইরাল ভিডিয়ো শেয়ার পোগবার, সমবেদনা মুসলিম মেয়েদের প্রতি

গত মরশুমের অধিনায়ক ইয়ন মর্গ্যানকে (Eoin Morgan) এবছর রিটেন করেনি নাইটরা। নিলামেও মর্গ্যানের জন্য বিড করেনি কেকেআর। স্বাভাবিকভাবেই নাইটদের নতুন নেতা কে হবেন সেটা নিয়ে জল্পনা ছিলই। নিলামের আগে থেকেই শোনা যাচ্ছিল শ্রেয়স আইয়ারকে নতুন নেতা হিসাবে ভাবছে নাইটরা। সেই মতো নিলামের আগেই নাকি তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল কেকেআরের (KKR) টিম ম্যানেজমেন্ট।

নিলামে অন্যদের পিছনে ফেলে দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন নেতাকে ১২ কোটি ২৫ লক্ষ টাকায় কিনে নেয় নাইটরা। তখনই অনেকে ধরে নিয়েছিলেন শ্রেয়সই কেকেআরের অধিনায়ক হচ্ছেন। এর আগে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়কত্ব করেছেন শ্রেয়স। দিল্লির অধিনায়ক হিসাবে তাঁর রেকর্ড মন্দ নয়। দু’বার দিল্লিকে শেষ চারে তুলেছিলেন তিনি। এখন দেখার বেগুনি জার্সি গায়ে তিনি কতটা সফল হন। যদিও শ্রেয়সের দিল্লির সেই দল খাতায় কলমে এই কেকেআরের থেকে অনেকটাই শক্তিশালী ছিল।

আরও পড়ুন: Premier League: গোলে ফিরলেন রোনাল্ডো, জয়ে ফিরল ম্যান ইউ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest