LaLiga: গোল পার্থক্যে পিছিয়ে,পয়েন্ট সমান, বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: হিসাবটা আগেই করা ছিল। আজ জিতলে পয়েন্ট টেবিলের ইঁদুর–বিড়াল দৌড়ে এগিয়ে যাবে রিয়াল মাদ্রিদ। টেবিলের শীর্ষ থেকে বার্সেলোনাকে পেছনে ফেলবে তারা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২–১ গোলের ব্যবধানে জিতে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। দুই দলের পয়েন্ট সমান (৬৫) হলেও মৌসুমে মুখোমুখি দেখায় এগিয়ে রিয়াল মাদ্রিদ।

পুরো খেলায় বল দখলে দুই দলই ছিল সমানে–সমান। তবে প্রথমার্ধে বলের দখল পেতে খানিকটা বেগ পেতে হয়েছে রিয়াল মাদ্রিদের। স্বাগতিক সোসিয়েদাদ বলের দখল নিয়ে আক্রমণে ওঠার চেষ্টা করছিল। বেশ কবরা রিয়াল মাদ্রিদের রক্ষণকে পরীক্ষায় ফেললেও গোলের দেখা পায়নি তারা। অতিথিরা খেলায় ফেরে খানিকটা রয়েসয়ে। যদিও প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল।

আরও পড়ুন : কাউকে কিছু না বলে বাংলা ছাড়লেন অশোক দিন্দা! খেলতে পারেন গোয়ার হয়ে

লকডাউনের পর পুনরায় লা লিগা শুরুর সময় বার্সেলোনা ২ পয়েন্টে এগিয়ে ছিল রিয়ালের থেকে। মেসিরা শেষ ম্যাচ ড্র করায় পয়েন্টের নিরিখে বার্সেলোনাকে ছুঁয়ে ফেলার সুযোগ তৈরি হয় রিয়ালের সামনে। সোসিয়েদাদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ১-২ গোলে জয় তুলে নিয়ে রিয়াল ধরে ফেলে বার্সাকে। 

৩০ ম্যাচে উভয় দলেরই পয়েন্ট সংখ্যা ৬৫। গোল পার্থক্যে এগিয়ে বার্সেলোনা (৩৮-৩৬)। তবে লিগের মুখোমুখি লড়াইয়ে রিয়ালের রেকর্ড ভালো হওয়ায় পয়েন্ট টেবিলের এক নম্বর দলে পরিণত হয় তারা।

হিসাবটা আগেই করা ছিল। আজ জিতলে পয়েন্ট টেবিলের ইঁদুর–বিড়াল দৌড়ে এগিয়ে যাবে রিয়াল মাদ্রিদ। টেবিলের শীর্ষ থেকে বার্সেলোনাকে পেছনে ফেলবে তারা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২–১ গোলের ব্যবধানে জিতে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। দুই দলের পয়েন্ট সমান (৬৫) হলেও মৌসুমে মুখোমুখি দেখায় এগিয়ে রিয়াল মাদ্রিদ।

এদিন ম্যাচের শুরুটা অবশ্য খুব ভালো হয়নি রিয়ালের। এডেন হ্যাজার্ড ও লুকা মদ্রিচকে ছাড়া দলটি গোল করার মতো প্রথম সুযোগ পায় ম্যাচের ৩২তম মিনিটে। বাঁপ্রান্ত থেকে দারুণ এক কোণাকোণি শট নিয়েছিলেন করিম বেনজেমা। তবে সোসিয়েদাদ গোলরক্ষকের তৎপরতায় গোল বঞ্চিত হন তিনি। ১০ মিনিট পর ডি-বক্সে ঢুকে জোরালো এক শট নিয়েছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। এবারও সে শট ফিরিয়ে দেন গোলরক্ষক আলেক্স রেমিরো।

তবে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় রিয়াল। মার্সেলোর বাড়ানো বল ধরে দারুণ ডি-বক্সে ঢুকে পড়া ভিনিসিয়ুসকে দিয়েগো লরেন্তে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন রামোস। এবারের লিগে এটা তার সপ্তম গোল। লা লিগায় এ নিয়ে ৬৮টি গোল করলেন এ ডিফেন্ডার।

গোল দেওয়ার মিনিট চার পর ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন রামোস। তাতে কিছুটা আলগা হয়ে পড়ে সফরকারীদের রক্ষণভাগ। ৬৭তম মিনিটে গোলও পেয়ে গিয়েছিল সোসিয়েদাদ। দূরপাল্লার নিচু শটে জাল খুঁজে নিয়েছিলেন আদনান ইয়ানুজাই। কিন্তু মিকেল মেরিনো অফসাইড পজিশনে থাকায় গোল দেননি রেফারি। যদিও রিপ্লেতে দেখা গেছে, বল তার পায়ে স্পর্শ করেনি।

তিন মিনিট পর ব্যবধান আরও একটি গোল খেয়ে বসে সোসিয়েদাদ। ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। ফেড ভালভারদের ক্রস ধরে নিয়ন্ত্রণে নিয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন এ ফরাসি ফরোয়ার্ড। দারুণ ছন্দে থাকা এ খেলোয়াড়ের এটা এবারের লিগে ১৭তম গোল। ৮৩তম মিনিটে ব্যবধান কমায় সোসিয়েদাদ। বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন মেরিনো।

আরও পড়ুন : এবার কিংবদন্তি ফুটবলারের প্রাণ কেড়ে নিল করোনা

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest