Site icon The News Nest

লড়াকু জয়, লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার জন্য রিয়াল মাদ্রিদের শেষ দু’ম্যাচে দরকার ছিল মাত্র ২ পয়েন্টের। তবে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা পয়েন্ট খোয়ালে লিগ খেতাব ঘরে তোলার জন্য মাঠে না নামলেও চলত মাদ্রিদের।

লিগের ৩৭ রাউন্ডের ম্যাচ খেলতে একই সময়ে মাঠে নামে রিয়াল ও বার্সেলোনা। ঘরের মাঠে রিয়ালের প্রতিপক্ষ ছিল ভিয়ারিয়াল। নিজেদের মাঠেই বার্সেলোনা খেলতে নামে ওসাসুনার বিরুদ্ধে। রিয়াল জয় তুলে নেয় ২-১ গোলে। বার্সেলোনা হেরে যায় ১-২ ব্যবধানে। অর্থাৎ, ম্যাচের ফল যাই হোক না কেন, বার্সা হেরেছে বলে জিদানরা এমনিতেই চ্যাম্পিয়ন হয়ে যেত। তবে মেসিদের দিকে তাকিয়ে না থেকে নিজেদের দাপুটে পারফর্ম্যান্স দিয়েই ক্লাবের ইতিহাসে ৩৪তম লিগ খেতাব ঘরে তোলে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন : স্যানিটাইজারে ১৮% GST থাকলেই ভাইরাস শেষ! নিজের সিগনেচার ‘হিউমার’ ব্যবহার করে কেন্দ্রকে কটাক্ষ অনির্বাণের

ম্যাচের ২৯ মিনিটে মদ্রিচের পাস থেকে রিয়ালের হয়ে প্রথম গোল করেন করিম বেঞ্জেমা। ৭৭ মিনিটে পেনাল্টি থেকে দলের হয়ে তথা ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন বেঞ্জেমা। ৮৩ মিনিটে মারিও গ্যাসপারের পাস থেকে গোল করে ইবোরা ভিয়ারিয়ালের হয়ে ব্যবধান কমিয়ে ম্যাচের স্কোরলাইন ২-১ করেন।

ম্যাচের ১৫ মিনিটের মাথায় এসতুপিনানের পাস থেকে গোল করে ওসাসুনাকে এগিয়ে দেন হোসে আর্নাইজ। ৬২ মিনিটে ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করে বার্সেলোনাকে ১-১ সমতা ফেরান মেসি। ৯০+৪ মিনিটে কিকের পাস থেকে গোল করে ওসাসুনার জয় নিশ্চিত করেন রবার্তো তোরেস।

ভিয়ারিয়ালের বিরুদ্ধে জয়ের সুবাদে ৩৭ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়ায় ৮৬। সমসংখ্যক ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৭৯ পয়েন্ট। অর্থাৎ, দু’দলের মধ্যে ব্যবধান ৭ পয়েন্টের। বাকি রয়েছে ১টি করে ম্যাচ। সুতরাং, ১ ম্যাচ বাকি থাকতেই রিয়াল মেসিদের ধরাছোঁয়ার বাইরে চলে যায়।

আরও পড়ুন : নেটফ্লিক্স ধামাকা! ১৭টি হিন্দি ছবি মুক্তির দোরগোড়ায়, চিন্তা বাড়ছে হল মালিকদের

Exit mobile version