Lionel Messi: Argentina considering putting Lionel Messi on bank notes after World Cup final glory

Lionel Messi: মেসিকে বিশেষ সম্মান, জায়গা পাচ্ছেন আর্জেন্টিনার টাকায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর্জেন্টিনার দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার পালা ঘুচিয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। তার জাদুকরী পায়ের ছোঁয়ায় তিন যুগ পর আর্জেন্টিনা জিতেছে বিশ্বকাপ। সোমবার রাতে দেশে ফিরে মেসি-ডি মারিয়ারা পেয়েছেন রাজকীয় বরণ। আনন্দে ভাসছে গোটা দেশ।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে অনুঘটকের ভূমিকা পালন করা সময়ের সেরা ফুটবলার মেসি এবার পেতে যাচ্ছেন বিশেষ সম্মান। আর্জেন্টিনার টাকায় জায়গা পেতে যাচ্ছেন তিনি। ব্রিটেনের দ্য সান প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে দেশটির ১০০০ পেসোর নোটে থাকবে মেসির ছবি।

আরও পড়ুন: Messi’s Maradona moment: এ যেন মেসিরূপী মারাদোনা! ১৯৮৬’র পুনরাবৃত্তি হল ২০২২ সালে

দেশটির ফাইন্যান্সিয়াল গভর্নিং বডি বিশ্বকাপ জয়ের মতো বড় জাতীয় অর্জনকে স্মরণীয় করে রাখতে চায়। আর সে জন্যই ব্যাংক নোটে রাখতে চাইছে মেসির ছবি। ১০০০ পেসোর নোটের এক পাশে থাকবে মেসির ১০ নম্বর জার্সি পরা একটি ছবি। সেখানে থাকবে মেসির স্বাক্ষরও। তার নিচে লেখা থাকবে ‘কাতার-২০২২’ এবং লিওনেল মেসির নাম। অন্য পাশে থাকবে ২০২১ সালে কোপা আমেরিকার শিরোপা জয়ের ছবি।

উল্লেখ্য, ১৯৭৮ সালে বিশ্বকাপ আয়োজন উপলক্ষ্যে আর্জেন্টিনার কেন্দ্রীয় ব্যাঙ্ক স্মারক কমার্সিয়াল কয়েন চালু করেছিল। তখন কপার, নিকেল ও অ্যালুমিনিয়ামের ২০ পেসো, ৫০ পেসো ও ১০০ পেসোর কয়েনের এক পাশে ছিল বিশ্বকাপের লোগো। অন্যপাশে ছিল ফুটবল খেলার দৃশ্য ও স্টেডিয়ামের ছবি। এর পাশাপাশি একইভাবে সিলভারের ১০০০ পেসো, ২০০০ পেসো ও ৩০০০ পেসোর কয়েন ছেড়েছিল।

আরও পড়ুন: FIFA WC 2022: বিশ্বকাপ জিতে মেসিরা পেলেন প্রায় ৩৫০ কোটি টাকা! এমবাপেরা কত পেলেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest