Lionel Messi confirmed as PSG player, to wear jersey No 30

Lionel Messi: এ বার জার্সি নম্বর ৩০, PSG-র জার্সি পরেই বল নিয়ে মাঠে নেমে পড়লেন মেসি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর ‘এলএম১০’ নয়, এবার গোল করলেই লিখতে হবে ‘এলএম৩০’। কারণ যাবতীয় প্রতীক্ষার অবসান ঘটিয়ে ৩০ নম্বর জার্সি পরে প্যারিসের মাঠে নেমে পড়লেন লিওনেল মেসি।

প্রত্যাশিত ভাবে প্যারিস সঁ জঁ (পিএসজি)-তে দু’বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন লিয়োনেল মেসি। নতুন ক্লাবের হয়ে ৩০ নম্বর জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবেন আর্জেন্টিনার অধিনায়ক। তবে এই চুক্তির মেয়াদ দু’বছর হলেও, মেসি ও ক্লাব কর্তারা চাইলে এই সম্পর্কের মেয়াদ বাড়তে পারে। ক্লাবের তরফে এমনটাই জানানো হয়েছে।

বার্সেলোনায় ১০ নম্বর জার্সি ও ‘এল এম টেন’ যেন সমার্থক ছিল। নেইমারের ক্লাবে তাঁর আসা নিয়ে আলোচনা শুরু হতেই ঘুরপাক খাচ্ছিল একটাই প্রশ্ন— মেসি কত নম্বর জার্সি পরে নতুন ক্লাবের অভিযান শুরু করবেন? অবশেষে মিলল উত্তর, ৩০। মেসি এই জার্সি নম্বর বেছে নেওয়ায় অনেকেই নস্টালজিয়ায় ভেসে গিয়েছেন। কারণ ১৭ বছর আগে বার্সার সিনিয়র দলের হয়ে প্রথমবার মাঠে নামার সময় মেসির জার্সি নম্বর ছিল ৩০। দুটি মরশুমে ১৯ নম্বরের জার্সিও পরেছিলেন। তারপর ২০০৮ সালে ১০ নম্বর জার্সি বেছে নিয়েছিলেন মেসি।

মঙ্গলবার গভীর রাতে (ভারতীয় সময় অনুযায়ী) প্যারিস সঁ জঁ’র তরফে ১ মিনিট ৫৭ সেকেন্ডের একটি ভিডিয়ো প্রকাশ করে সরকারিভাবে মেসির যোগ দেওয়ার খবর জানানো হয়। পোস্টের ক্যাপশনে লেখা ছিল, ‘পিএসজি * মেসি : প্যারিসে একটি নয়া হিরে।’ সেই ভিডিয়োর একেবারে শেষ লগ্নে আবার লেখা আছে, ‘লিও মেসি ২০২৩’। অর্থাৎ দু’বছরের চুক্তিতে প্যারিসে যোগ দিয়েছেন মেসি।

আরও পড়ুন: India vs England: বৃষ্টিতে ট্রেন্ট ব্রিজ টেস্ট ড্র! শতরানে ম্যাচের সেরা রুট

নতুন ইনিংস শুরু করার আগে মেসি বলেন, “প্যারিস সঁ জঁ-তে নতুন ভাবে সব কিছু শুরু করতে চাই। পেশাদার ফুটবলার হিসেবে আমার এখনও অনেক কিছু দেওয়ার আছে। আশা করি, নতুন দলকে আলাদা উচ্চতায় নিয়ে যেতে পারব। এ বারের দলটাও বেশ ভাল হয়েছে। সতীর্থদের সঙ্গে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি।”

প্যারিসের স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার দুপুরেই তিনি ক্লাবে পা রাখেন। এর পর চলে ছবি তোলার পালা। ক্লাবের টুইটার হ্যান্ডলে সেই ছবি শেয়ারও করা হয়েছে।

পিএসজিতে যোগ দিয়েছেন মেসি। নেইমারকেও বছরে ৩৫ মিলিয়ন পারিশ্রমিক দেয় পিএসজি। বুধবার ভারতীয় সময় দুপুর আড়াইটে নাগাদ সাংবাদিক সম্মেলন করার কথা মেসির। তার পরেই নতুন সতীর্থদের সঙ্গে মাঠে নেমে পড়বেন। আপাতত ফের এক বার মেসি-নেমার যুগলবন্দি দেখার অপেক্ষায় ফুটবল দুনিয়া।

আরও পড়ুন: নীরজ চোপড়ার সম্মানে প্রতি বছর ৭ অগস্ট ‘Javelin Throw Day’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest