Lionel Messi injured, skips training session due to hamstring pain

Lionel Messi: হ্যামস্ট্রিংয়ে সমস্যা! অনুশীলনে নামলেনই না মেসি, ফাইনাল খেলবেন তো?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

র্দান্ত ফর্মে রয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি (Lionel Messi) দলের হয়ে এখনও পর্যন্ত এ বারের বিশ্বকাপে সর্বাধিক গোল করেছেন তিনিই। ৫ টি গোল করে গোল্ডেন বুটের লড়াইতেও ফ্রান্সের কিলিয়ান এমবাপের সঙ্গে একই জায়গায় দাঁড়িয়ে রয়েছেন তিনি। তবে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নেমে তাঁর হ্যামস্ট্রিংয়ের চোট তাঁকে সমস্যায় ফেলছিল। মাঝেমাঝেই হাত দিয়ে বাম উরু মাসাজ করতে দেখা গিয়েছিল তাঁকে। মেগা ফাইনালের আগে বৃহস্পতিবার অনুশীলনে ছিলেন না মেসি। এ বার তাঁর অনুপস্থিতি নিয়ে শুরু হয়েছে জল্পনা।

মঙ্গলবার ক্রোয়েশিয়া ম্যাচ চলাকালীন মেসিকে দেখা গিয়েছিল খোঁড়াতে। বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে হালকা সমস্যা রয়েছে কিংবদন্তির। মেসিকে বারবার দেখা যাচ্ছিল গ্লুট মাসল, কুঁচকি এবং থাই মাসল ডলতে। তখন থেকেই উদ্বেগ বাড়তে শুরু করে শিবিরে। দলের তরফে এই ব্যাপারে কিছু জানানো না হলেও আর্জেন্টিনীয় সাংবাদিকদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য ফুটবলারদের বুধবার বিশ্রাম দিয়েছিলেন স্কালোনি। কিন্তু মেসি দীর্ঘ ক্ষণ সময় কাটান ফিজ়িয়োথেরাপিস্টের সঙ্গে।

আরও পড়ুন: FIFA World Cup 2022: ইংল্যান্ডের হাতে হ্যারিকেন ধরাল ফ্রান্স! পেনাল্টি ফস্কানোই হল কাল

বৃহস্পতিবার তিনি অনুশীলনে না নামায় রহস্য আরও ঘনীভূত হচ্ছে। আর্জেন্টিনার টিম ম্যানেজমেন্টের তরফে এ দিনও দাবি করা হয়েছে, মেসি সম্পূর্ণ সুস্থই রয়েছেন। টানা ম্যাচ খেলে যে হেতু ক্লান্ত, তাই মাঠে নামেননি অনুশীলন করতে। কাতার বিশ্ববিদ্যালয়ের জিমেই ফ্রান্স ম্যাচের প্রস্তুতি নিচ্ছেন তিনি। অন্দরমহলের খবর, হ্যামস্ট্রিংয়ে যে হেতু চোট রয়েছে, তাই মাঠে নেমে অনুশীলনের ঝুঁকি নিতে মেসিকে বারণ করে দিয়েছিলেন চিকিৎসকরা। তাঁদের মতে, আর্জেন্টিনা অধিনায়কের চোট গুরুতর নয় ঠিকই, কিন্তু অনুশীলন করতে গিয়ে ফের যদি আঘাত পান, সমস্যা বাড়বে।

কেরিয়ারের শেষ ওয়ার্ল্ড কাপ ম্যাচ, দ্বিতীয়তম বিশ্বকাপের ফাইনালে নামছেন এলএমটেন। তাঁকে ঘিরে উৎসাহ তুঙ্গে। ৩০ বছর আগে আর্জেন্টিনা বিশ্বকাপের ট্রফি পেয়েছিল। তিন দশকের ট্রফি খরা কাটিয়ে ওঠার জন্য নীল-সাদা জার্সির বরাবরের মত ট্রাম্প কার্ড মেসি। গোটা কেরিয়ারে কখনও বিশ্বকাপের খেতাব হাতে তোলেননি। অজস্র ট্রফি ক্যাবিনেটে থাকলেও এই একটা ট্রফি কখনও হাতে পাননি। এবার সেই অপূর্ণ খেতাব অর্জন করতে পারেন কিনা, সেটাই আপাতত দেখার।

আরও পড়ুন: Maradona: সঙ্গে গোমাংস ও গান, মারাদোনার বাড়িতে বসে মেসিদের বিশ্বকাপ দেখার সুযোগ

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest