Lionel Messi joins Inter Miami, rejects Barcelona return

Lionel Messi: বার্সেলোনা নয়, আগামী মরসুমে খেলবেন ইন্টার মিয়ামিতেই, জানিয়ে দিলেন মেসি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পিএসজি – তে যে থাকবেন না আগেই বোঝা গিয়েছিল। কোথায় যাবেন তা নিয়েই চলছিল জল্পনা। শেষ পর্যন্ত ডেভিড বেকহ্যামের ড্রিবলেই ভাঙল লিয়োনেল মেসির রক্ষণ। আমেরিকার ক্লাবে যোগ দেওয়ার কথা নিজেই জানালেন লিও।

আমেরিকার মেজর লিগ সকারে যোগ দেওয়ার কারণ হিসাবে মেসি বলেন, “আমি সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। ইন্টার মায়ামিতেই খেলব। কিছু জিনিস এখনও বাকি আছে। কয়েকটা জিনিস পাইনি এখনও, তবে মিয়ামিতে আমার যাওয়া নিশ্চিত।”

মরসুম শেষেই প্যারিস সঁ জরমেঁর সঙ্গে লিওনেল মেসির (Lionel Messi) চুক্তি শেষ হয়েছে। তারপর থেকেই গুঞ্জন চলছিল তিনি বার্সেলোনাতে (FC Barcelona) ফিরতে পারেন। আবার তাঁকে নাকি সৌদির ক্লাব আল হিলালও বড় অঙ্কের প্রস্তাব দিয়েছে বলে কানাঘুষো শোনা যাচ্ছিল। সেক্ষেত্রে ইউরোপের পর এবার এশিয়ায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-লিওনেল মেসি দ্বৈরথ দেখা যেত। কিন্তু সবাইকে চমকে দিয়ে আমেরিকান ফুটবল ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিলেন মেসি।

শোনা যাচ্ছে, ইন্টার মিয়ামিতে যোগ দিলে চুক্তির অংশ হিসেবে অ্যাপলের সঙ্গে মুনাফা ভাগাভাগি এবং সেই সঙ্গে অ্যাডিডাসের শেয়ারের একটি অংশ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে লিওনেল মেসিকে। এমনকি খেলা ছাড়ার পর নাকি এমএলএসের একটি ক্লাবের মালিকানাও দেওয়া হবে তাকে!

প্রসঙ্গত, মেসিকে ফিরে পেতে মরিয়া হয়ে উঠেছিল বার্সেলোনা। কিন্তু কিছুতেই মেসিকে তাঁর পুরনো ক্লাব বার্সায় ফিরিয়ে নিয়ে যেতে পারল না। পুরনো ইচ্ছাকে গুরুত্ব দিয়ে মেসি আমেরিকার ক্লাবকেই বেছে নিলেন। গত কাতার বিশ্বকাপের সময় আর্জেন্টিনা শিবিরে পৌঁছে গিয়েছিলেন ডেভিড বেকহ্যাম। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ইন্টার মায়ামির অন্যতম কর্ণধার। কিছু দিন আগে নিজের পুরনো ক্লাব পিএসজিতে গিয়েও মেসির সঙ্গে আলোচনা করেছিলেন বেকহ্যাম।

মেসির বার্সেলোনায় ফেরা বা সৌদির ক্লাবে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে যতটা আগ্রহ, উদ্দীপনা ছিল তার সিকি ভাগও ছিল না আমেরিকার ক্লাবে যোগ দেওয়া নিয়ে। সেই অর্থে অনেকটা নিঃশব্দে লক্ষ্যে পৌঁছে গেল ইন্টার মায়ামি। বিশ্বকাপজয়ী মেসি এই প্রথমবারের মতো ইউরোপের বাইরের কোনো ক্লাবে খেলতে যাচ্ছেন। যদিও মেসির ইচ্ছে ছিল ইউরোপে খেলার, কিন্তু ইউরোপের কোনো নামিদামি ক্লাব থেকে বড় অঙ্কের প্রস্তাব না পাওয়ায় ইন্টার মিয়ামিকেই বেছে নিতে হয় বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে।

তারকা এই ফুটবলারের ইন্টার মিয়ামিতে যোগদানের ঘোষণার পর থেকেই ক্লাবটির ব্যাপারে কৌতূহল বেড়েছে ফুটবলপ্রেমীদের। বর্তমানে অবশ্য মেজর লিগ সকারে খুব ভালো অবস্থানে নেই ইন্টার মিয়ামি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest