LIONEL MESSI : Messi leaves barcelona after 21 years

LIONEL MESSI : ২১ বছরের সম্পর্কের অবসান, বার্সা ছাড়লেন মেসি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সব ঠিক পথেই এগোচ্ছিল, জল্পনা সত্ত্বেও নিজের পারিশ্রমিক অর্ধেক করেও বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করতে রাজিও হয়ে গিয়েছিলেন লিওনেল মেসি। কথা ছিল কয়েকদিনের মধ্যেই সরকারিভাবে মেসির নতুন চুক্তির কথা ঘোষণা করা হবে। তবে হঠাৎই ভোলবদল। সব উল্টে পাল্টে দিয়ে সামনে এল বিচ্ছেদের খবর।

রিপোর্ট অনুযায়ী বৃহস্পতিবার মেসির এজেন্টদের সঙ্গে মধ্যাহ্নভোজে আলোচনায় বসে বার্সা বোর্ড। এই আলোচনা সভার পরেই মেসির সঙ্গে চুক্তি বাড়ানোর কথাবার্তা ভেস্তে যায়। বার্সালোনা ক্লাবের তরফেও সরকারিভাবে আর্জেন্তাইন কিংবদন্তির ক্লাব ছাড়ার কথা জানিয়ে দেওয়া হয়েছে।

এক সরকারি বিবৃতিতে কাতালোনিয়ার ক্লাব জানায়, ‘বার্সেলোনা এবং মেসির মধ্যে নতুন চুক্তির বিষয়ে কথাবার্তা পাকা হয়ে গেলেও এবং দুই তরফই নতুন চুক্তি স্বাক্ষরের বিষয়ে আগ্রহী হওয়া সত্ত্বেও লা লিগার আর্থিক এবং পরিকাঠামোগত বাধার দরুণ এই চুক্তি স্বাক্ষর করা সম্ভব নয়। ফলস্বরূপ মেসি বার্সেলোনাতে থাকছেন না। খেলোয়াড় এবং ক্লাব, দুই তরফের ইচ্ছা থাকলেও এই ফলাফলে উভয় পক্ষই হতাশ। ক্লাবের সাফল্যের ক্ষেত্রে অবদানের জন্য বার্সেলোনা আন্তরিক ভাবে মেসির কাছে কৃতজ্ঞ। ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য মেসিকে শুভেচ্ছা।’

আরও পড়ুন: দুরন্ত পারফর্ম্যান্স নীরজ চোপড়ার, প্রথম চেষ্টাতেই ফাইনালে ভারতীয় জ্যাভেলিন থ্রোয়ার

এই মরশুমেই মেসির সঙ্গে বার্সোলোনার চুক্তি শেষ হয়ে গিয়েছিল। এরপর নানা টালবাহানার পরে মেসি অর্ধেক বেতনেও খেলতে রাজি হয়ে যান। মোটামুটি নিশ্চিত হয়ে যায়, আগামী পাঁচ বছরের জন্য মেসি-বার্সা চুক্তি সই হয়ে যাবে। কিন্তু তার পরেও নিয়মের জটিলতায় নতুন চুক্তি সই সম্ভব হল না।

মেসি অবশ্য তার আগে অনেক দিন থেকেই নানা ভাবে বার্সায় আর না খেলার ইচ্ছে প্রকাশ করে আসছিলেন। গত মরশুমে তাঁর সঙ্গে ক্লাবের সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকেছিল। তাঁর বার্সা ছাড়া একরকম পাকাই হয়ে গিয়েছিল। অবশেষে সেটাই হল এক বছর পরে।

প্রসঙ্গত, মেসি বার্সা ছেড়ে অন্য কোথাও যাবেননা এবং ক্লাবের সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করবেন, এই প্রতিশ্রুতিতেই বার্সার প্রেসিডেন্ট পদে লড়েছিলেন হুয়ান লাপোর্তা। আর্জেন্তাইন কিংবদন্তি দল ছাড়ায় সমর্থকদের প্রবল রোষের মুখে পড়তে হবে লাপোর্তাকে, এমনকী তাঁকে প্রেসিডেন্ট পদ থেকেও ইস্তাফা দিতে হতে পারে জল্পনা।

বিশ্বের একাধিক শীর্ষস্তরের ক্লাব ৩৪ বছর বয়সী জাদুকরকে সই করাতে মুখিয়ে রয়েছে। প্যারিস সাঁ-জাঁ, ম্যাঞ্চেস্টার সিটি, দুই দলের সঙ্গেই বহুদিন ধরে মেসির নাম জড়িয়েছে। অবশেষে মতান্তরে ফুটবলের সর্বকালের সেরা খেলোয়াড় কোন দলে সই করেন এখন সেটাই দেখার অপেক্ষা।

আরও পড়ুন: Ind vs Eng: প্রথম বলেই আউট, লজ্জার রেকর্ড গড়লেন বিরাট কোহলি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest