Lionel Messi scored hat trick and went passed Pele to create a new record

Lionel Messi: বলিভিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করে পেলেকে টপকে নতুন রেকর্ড মেসির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ব্রাজিলের বিরুদ্ধে মহারণে বিতর্ক ও অবমাননা নিয়ে মাত্র দিনকয়েক আগেই মাঠ ছাড়তে হয়েছিল আর্জেন্তিনা তথা লিওনেল মেসি। তবে ঠিক তার পরের বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচেই বলিভিয়ার বিরুদ্ধে সেই শোধ তুলে নিল লা আলবিসেলেস্তে। মেসির অনবদ্য হ্য়াটট্রিকে ৩-০ গোলে ম্যাচ জিতল আর্জেন্তিনা।

বিশ্ব ফুটবলে হয়তই এমন কোন নজির আছে যা মেসি বা রোনাল্ডো গড়েননি। বিগত এক শতাব্দীরও বেশি সময় ধরে বিশ্ব ফুটবলে নিজেদের শাসন চালিয়েছেন এই দুই মহাতারকা। এই মাসেই ইউরোপিয়ান বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচে রিপাবলিক অফ আয়ারল্যান্ডের বিরুদ্ধে গোল করে বিশ্ব ফুটবলে সর্বাধিক আন্তর্জাতিক গোলদাতা হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন রোনাল্ডো। পর্তুগিজ মহাতারকা নজির গড়লে মেসিও কি আর চুপ বসে থাকবেন।

আরও পড়ুন: Pele Health: হাসপাতালে ভরতি ফুটবল সম্রাট, করা হল অস্ত্রোপচারও

স্তাদিও মনুমেন্তালে শুক্রবার ভোরে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচে ১৪ মিনিটের মাথায় প্রথম গোল করেন মেসি। প্রায় ২০ গজ দূর থেকে শট করে গোল করেন। ৬৪ মিনিটে সতীর্থ লাওতারা মার্টিনেজের সঙ্গে অয়ান-টু খেলে দ্বিতীয় গোল কএন মেসি। এই গোলের পরই পেলেকে টপকে গিয়েছিলেন তিনি। ৮৮ মিনিটে ফের গোল মেসির। দুই ডিফেন্ডারকে কাটিয়ে জোরাল শটে গোল করেন মেসি।

পিএসজি-র হয়ে একটি ম্যাচে কিছুটা সময়ের জন্য মাঠে নেমেছিলেন মেসি। সে ভাবে এখন ও খেলার সুযোগ না পেলেও তিনি যে দারুণ ছন্দে রয়েছে তা আরও একবার বুঝিয়ে দিলেন ছ’বারের ব্যালন ডি অর জয়ই এই ফুটবলার।

আরও পড়ুন: IND vs ENG: করোনায় আক্রান্ত বিরাটদের সহকারী ফিজিও, অনিশ্চিত ম্যাঞ্চেস্টার টেস্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest