LaLiga: দু’টি সর্বকালীন রেকর্ড লা লিগায়, ইতিহাস লিওনেল মেসির

লা লিগায় রেকর্ড গড়েই চলেছেন লিওনেল মেসি। রিয়াল ভায়াদলিদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে নিজে গোল না করেও লা লিগার ইতিহাসে সর্বকালীন দু’টি রেকর্ড গড়ে বসলেন বার্সা দলনায়ক।রিয়াল ভায়াদলিদকে বার্সেলোনা পরাজিত করে ১-০ গোলে। মেসির পাস থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন ভিদাল। মেসি গোলের পাস বাড়ানোর সঙ্গে সঙ্গে ক্লাব তথা লা লিগার ইতিহাসে একটি সর্বকালীন রেকর্ড ছুঁয়ে ফেলেন এবং আরও একটি নজির গড়েন, যা আজ পর্যন্ত আর কোনও ফুটবলার করে দেখাতে পারেননি।

যদিও লিগের নিচের দিকে থাকা দল রিয়াল ভালোদলীদ-কে আরও দাপট দেখিয়ে হারাবে বার্সেলোনা এমনটাই আশা করেছিল বার্সা সাপোর্টাররা। কিন্তু তা হয়নি।১৫ মিনিটে মেসির পাস থেকে ভিদালের গোলের পর অনেক চেষ্টা করেও সারা ম্যাচে ব্যবধান বাড়াতে অক্ষম ছিল বার্সা।

আরও পড়ুন : এবার করোনা হানা অনুপম খেরের বাড়িতে, আক্রান্ত অভিনেতার মা,ভাইয়ের পরিবার

লা লিগার একটি মরশুমে সব থেকে বেশি গোলের পাস বাড়ানোর রেকর্ড ছিল বার্সেলোনার জাভি হার্নান্ডেজের। ২০০৯৮-০৯ মরশুমে লা লিগায় তিনি সতীর্থদের দিয়ে ২০টি গোল করিয়েছিলেন। মেসি ছুঁয়ে ফেললেন সেই রেকর্ড। ভিদালকে দিয়ে গোল করানোর পর লা লিগার চলতি মরশুমে ২০টি অ্যাসিস্টের নজির গড়লেন মেসি। লিগের বাকি দু’ম্যাচে মেসি সেই রেকর্ড এককভাবে নিজের নামে করতে পারেন।

ভায়াদলিদের বিরুদ্ধে জয়ের সুবাদে ৩৬ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট দাঁড়ায় ৭৯। রিয়ালের পয়েন্ট ৩৫ ম্যাচে ৮০। লা লিগার একই মরশুমে সবথেকে বেশি ২০টি অ্যাসিস্ট। লা লিগার একই মরশুমে ২০টি গোল ও ২০টি অ্যাসিস্ট করেন মেসি।ইউরোপের পাঁচটি প্রথম সারির লিগে মেসি দ্বিতীয় ফুটবলার, যিনি একই মরশুমে ২০টি গোল ও ২০টি অ্যাসিস্টের রেকর্ড গড়েন। তাঁর আগে প্রিমিয়র লিগের ২০০২-০৩ মরশুমে আর্সেনালের হয়ে অঁরি এই রেকর্ড গড়েন।

আরও পড়ুন : রাজস্থানে সিঁদুরে মেঘ দেখছে কং, ২৫ বিধায়ক-সহ দিল্লিতে ‘বিক্ষুব্ধ’ শচীন পাইলট