Site icon The News Nest

বার্সার প্রতি ভালোবাসা, অর্ধেক বেতন কমিয়ে নিজের পুরনো ক্লাবেই আরও ৫ বছর থাকছেন মেসি

mesi

দশ নয়, কুড়ি নয়, সোজা পঞ্চাশ শতাংশ। নিজের মাইনের পঞ্চাশ শতাংশ কমিয়ে ফের বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন লিওনেল মেসি (Leo Messi)। কোপা জয়ের পরই নিজের পুরনো ক্লাবে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্টিনার সুপারস্টার। যা মেসি এবং বার্সা সমর্থকদের জন্য বড়সড় স্বস্তির খবর।

আরও পড়ুন: ইংল্যান্ডে সফররত ভারতীয় দলের এক ক্রিকেটার করোনা আক্রান্ত ! রয়েছেন কোয়ারেন্টাইনে

কোপা আমেরিকার (Copa America) আগে থেকেই মেসির চুক্তি নিয়ে জল্পনা শুরু হয়েছিল। কেরিয়ারে প্রথমবার ফ্রি এজেন্ট হিসেবে বেশ কয়েকদিন কাটালেন তিনি। ১ জুলাই থেকেই তিনি ফ্রি ফুটবলার। তারপর থেকেই জল্পনা শুরু হয়েছিল মেসিকে কি বার্সেলোনা, দলে রাখছে না?যদিও মুখ বন্ধ ছিল মেসি ও বার্সেলোনা দুপক্ষেরই।

মেসি মাঝে বেশ কয়েকটা দিন চুক্তিবিহীন ছিলেন। কোপা আমেরিকা (Copa America) ফাইনাল আর্জেন্টিনা মহানায়ক খেলেন ক্লাব চুক্তি ছাড়া। একটা সার্বিক জল্পনা মেসিকে নিয়ে গত কয়েক দিন চলছিল যে, এরপর তিনি কী করবেন? তিনি কি ফের বার্সেলোনাতেই থাকবেন? নাকি অন্য কোনও ক্লাবে যাবেন? আসলে স্প্যানিশ কাগজ-টাগজে লেখালেখি চলছিল যে, মেসিকে রাখতে গেলে আগের মাইনে দিতে পারবে না বার্সা। টাকা কমিয়ে থাকতে হবে মেসিকে। দেখার ছিল, মেসি কী করেন? তাঁর দীর্ঘ দিনের ক্লাবের দুঃসময়ে তাদের পাশে দাঁড়ান? নাকি অন্য ক্লাব খোঁজেন? শেষ পর্যন্ত দেখা গেল, মেসি পুরনো ক্লাবের প্রতি আনুগত্য দেখিয়ে থেকে গেলেন বার্সাতেই। সোজা পঞ্চাশ শতাংশ মাইনে কমিয়ে!

লা লিগার (La Liga) আর্থিক চুক্তি সংক্রান্ত নিয়ম মাথায় রাখলে মেসিকে অন্য কোনও ক্লাব নিতে পারবে না। এমন কথাই বলেছিলেন লা লিগার সভাপতি। এমনকি বার্সেলোনার পক্ষেও মেসির চুক্তির পরিমাণ বাড়ানো সম্ভব নয় বলেই জানিয়েছিল তিনি। তাঁর সেই কথাই সত্যি হল। আর্থিক চুক্তি ৫০ শতাংশ কমিয়ে বার্সেলোনাতেই থেকে গেলেন সদ্য কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার অধিনায়ক।

আরও পড়ুন: কোপা জিতেই ভারতে প্রথম বিজ্ঞাপন! বিড়ির প্যাকেটে মেসি, হাসির রোল নেটদুনিয়ায়

Exit mobile version