Lionel Messi will be not be in the team for the first match of PSG

Ligue 1: PSG-র ম্যাচে আজ দর্শক মেসি, মাঠে নামবেন কবে থেকে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবার রাতেই ফরাসি লিগ ওয়ানে খেলতে নামছে লিয়নেল মেসি, নেইমার, দা সিলভা, স্যান্টোস, জুনিয়রদের ক্লাব প্যারিস সাঁ জঁ। তার আগে প্যারিসের ফুটবলপ্রেমীরা যখন উত্তেজনায় ফুটছেন, তখন ম্রিয়মান বার্সেলোনার সমর্থকেরা।

শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে পিএসজি-র প্রতিপক্ষ স্ত্রাসবু। যদিও সে ম্যাচে লিয়ো মেসি খেলবেন কি না স্পষ্ট নয়। কারণ, বার্সেলোনা ছেড়ে নতুন ক্লাবে যোগ দেওয়ার পরেই মেসি ঘোষণা করেছিলেন, ‘‘দ্রুতই মাঠে নামব।’’ সঙ্গে এটাও জানিয়েছিলেন, গত এক মাস তিনি অনুশীলনের মধ্যে ছিলেন না। কবে তিনি মাঠে নামবেন, তা নির্ভর করে রয়েছে পিএসজি ম্যানেজার মৌরিসিয়ো পচেত্তিনোর উপরে। ফরাসি সংবাদমাধ্যম মনে করছে, শনিবার রাতে মেসির খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

মেসির মাঠে নামা প্রসঙ্গে পচেত্তিনো বলেন, ‘কোপা আমেরিকা খেলার পর অনেক দিন ছুটিতে ছিলেন মেসি। অনুশীলনে সবে দ্বিতীয় দিন দেখলাম ওকে। এখনই মাঠে নামানো ঠিক হবে না। এই বিষয়ে কিছুটা ভাবনা চিন্তা করতে হবে। পুরো ম্যাচ ফিট হয়ে ওঠার পরই মেসিকে মাঠে নামাব আমরা। দলের সঙ্গে মানিয়ে নিতেও একটা সময় লাগবে ওর।’ বার্সেলোনায় মেসির কেরিয়ার ঈর্ষণীয়। প্যারিসে পা দিয়েই আর্জেন্টাইন সুপারস্টার বলেছিলেন, পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ দিতে চান। ক্লাব ফুটবলে কখনও ইউরোপ সেরা হয়নি পিএসজি। মেসির হাত ধরে সেই খরা কাটানোর স্বপ্নই দেখছে প্যারিসবাসীরা।

আরও পড়ুন: Mirabai Chanu: ট্র্যাডিশনাল মণিপুরি শাড়িতে ধরা দিলেন ‘রুপোর মেয়ে’ চানু, মুগ্ধ নেটদুনিয়া

বার্সেলোনার জার্সিতে দীর্ঘ ১৭ বছরের সিনিয়র ফুটবল কেরিয়ারে ১০টা লা-লিগা, ৪টে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন লিও। গত মাসে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকাও জিতেছেন এলএম টেন। এ বার পিএসজিকে সাফল্যের চূড়ায় পৌঁছে দেওয়াই লক্ষ্য মেসির।

এ দিকে, আর্জেন্টিনার তারকা ফুটবলারকে দেখে মুগ্ধ পিএসজি-র সতীর্থেরা। বৃহস্পতিবার অনুশীলনে মেসির সঙ্গে আলাপ করেন ১৭ বছর বয়সি তরুণ প্রতিভা ইসমায়েল ঘারবি। মেসি তাঁকে বলেছেন, ‘‘কোনও সমস্যা হলেই কথা বলবে।’’ উল্লেখ্য ১১ দিন আগেই পিএসজি-র সিনিয়র দলে যোগ দিয়েছিলেন ইসমায়েল। ম্যানেজারকে তিনি বলেন, মেসি তাঁর আদর্শ। এর পরেই পচেত্তিনো হাত ধরে ইসমায়েলকে নিয়ে যান মেসির কাছে। যার পরে আপ্লুত এই তরুণ ফুটবলার।

আরও পড়ুন: “উনি ডামি প্রেসিডেন্ট”, গম্ভীরের পোস্টে সৌরভকে তীর্যক মন্তব্য প্রাক্তন আইএএস -এর

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest