Lovelina gloves - Neeraj's Javelin at auction, do you know how many crores the price went up?

নিলামে নীরজের জ্যাভলিন থেকে লভলিনার গ্লাভস, কত কোটি দাম উঠল জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নমামি গঙ্গে মিশনের জন্য তহবিল গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বেশ কিছু উপহার ও স্মারক নিলামে তোলা হয়েছে। ই-অকশনের ব্যবস্থা করা হয়েছে কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রকের তরফে। তাতেও আকাশছোঁয়া দর উঠল টোকিও অলিম্পিক ও প্যারালিম্পিকে পদকজয়ীদের তরফে প্রধানমন্ত্রীকে দেওয়া উপহারের। অলিম্পিয়ান নীরজ চোপড়া, লাভলিনা বরগোঁহাই ও প্যারালিম্পিয়ান সুমিত আন্টিলের মোদীকে দেওয়া উপহারের দর আজ দ্বিতীয় দিনে পৌঁছে গিয়েছে ১০ কোটিতে।এই নিলামটি চলবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত।

এবারের টোকিও অলিম্পিকে ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে দেশের প্রথম অ্যাথলিট হিসেবে সোনার পদক জিতেছেন নীরজ চোপড়া। পরে তা উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi)। অন্যদিকে, টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী লভলিনা নিজের বক্সিং গ্লাভসও একই ভাবে প্রধানমন্ত্রী উপহার দেন। এছাড়া আরও অনেকেই নানান উপহার প্রদান করেন। আর সেগুলিই প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নিলামে তোলা হয়।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, লভলিনার গ্লাভসের বেস প্রাইজ ছিল ৮০ লক্ষ টাকা। কিন্তু শনিবারের পর নিলামে সেই গ্লাভসের দাম উঠেছে ১০ কোটি টাকা। অন্যদিকে, নীরজের জ্যাভলিনের বেস প্রাইজ ছিল ১ কোটি টাকা। সেটিরও ধীরে ধীরে দাম বাড়তে থাকে। শেষপর্যন্ত তা বেড়ে দাঁড়ায় ১০ কোটি টাকায়। এছাড়া প্যারালিম্পিক্সে সোনা জয়ী ও বিশ্ব রেকর্ডের মালিক সুমিত আন্টিলের জ্যাভলিনও নিলামে উঠেছে।

বুধবার থেকে প্রধানমন্ত্রীর দপ্তরের এই ই-নিলাম শুরু হয়েছে। আর এই নিলামে রাখা হয়েছিল প্রায় ১,৩০০টি জিনিস। লভলিনা, নীরজদের জিনিস ছাড়াও রাখা হয়েছিল প্যারালিম্পিয়ান অবনী লেখারার পদক জয়ের সময় পরে থাকা টি-শার্ট। যার বেসপ্রাইস ছিল ২৫ লক্ষ টাকা। টোকিও অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতের সমস্ত ক্রীড়াবিদের সই করা একটি স্টোলও নিলামে রাখা হয়। যার বেসপ্রাইস ধার্য করা হয়েছে ৯০ লক্ষ টাকা। যে ব্যাডমিন্টন র‌্যাকেটে খেলে পিভি সিন্ধু ব্রোঞ্জ পদক জিতেছিলেন, সেটাও নিলামে রাখা হয়েছে। এই র‌্যাকেটে আবার সিন্ধুর সইও রয়েছে। মহিলা এবং পুরুষ দলের প্লেয়ারদের প্রত্যেকের হকি স্টিকও নিলামে রাখা রয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest