Madan Mitra took off for Qatar to watch world cup football matches on Thursday

Madan Mitra: বাজল ‘ওয়াকা, ওয়াকা’, ব্রাজিলের পতাকা গায়ে কাতারে ‘কালারফুল’ মদন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গায়ে ব্রাজিলের পতাকা জড়ানো। পাশে বাজছে ‘ওয়াকা, ওয়াকা’। একেবারে ফুটবল জ্বরে কাবু হয়ে বিশ্বকাপ (FIFA World Cup 2022: )দেখতে কাতার উড়ে গেলেন মদন মিত্র (Madan Mitra)। বৃহস্পতিবার ভোররাতে কাতারের উদ্দেশে রওনা দেন কামারহাটির তৃণমূল বিধায়ক।

বৃহস্পতিবার ভোরে তখনও কলকাতায় পাখি ডাকেনি। তার আগেই কাতারগামী বিমানে চড়ে বসলেন মদন। সেখানে বিশ্বকাপ ফুটবলের গ্রুপ পর্যায়ের খেলাগুলি দেখবেন তিনি। মদনকে উৎসাহ দিতে শীতের ভোরেও হাজির ছিলেন তাঁর অনুরাগীরা।আদ্যোপান্ত ব্রাজিলের সমর্থক মদন সে দেশের একটি পতাকাকে সঙ্গে করে নিয়ে গিয়েছেন। ব্রাজিলের খেলায় সেলেকাওদের হয়ে গলা ফাটাতে দেখা যেতে পারে রাজ্যের প্রাক্তন ক্রীড়ামন্ত্রীকে। মদন ২৯ নভেম্বর অবধি কাতারে থাকতে পারেন। ৩০ তারিখ তাঁর আবার দেশ ফিরে আসার কথা।

অবশ্য ফুটবল-ভক্ত মদন দ্বিতীয় ধাপে আরও একবার মরুদেশে যেতে পারেন। সে যাত্রায় তিনি ১১ থেকে ১৮ ডিসেম্বর অবধি সেখানে থাকবেন। ফুটবল মহারণের সেমিফাইনাল, ফাইনাল দেখে তবেই ঘরে ফিরবেন এই ‘কালারফুল’ নেতা।

আরও পড়ুন: Sourav Ganguly: ষড়যন্ত্র করে BCCI থেকে সরানো হয় সৌরভকে! মামলাকারীকে জরিমানা আদালতের

মদনের ফুটবল বিশ্বকাপ দেখতে যাওয়া নিয়ে কম বিতর্ক হয়নি। প্রথমে ঠিক ছিল, ২১ তারিখ কাতার পাড়ি দেবেন মদন। কিন্তু ১৮ নভেম্বর থেকে শুরু হওয়া বিধানসভার শীতকালীন অধিবেশনে উপস্থিত থাকার জন্য মদনকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। দিদির কথা উপেক্ষা করতে পারেননি অনুগত মদন। পরিবর্তিত পরিস্থিতিতে ২৪ তারিখ কাতার যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।সাংবাদিকরা সে সময় মদনকে প্রশ্ন করেছিলেন, তাঁর কাতার সফর এলোমেলো হয়ে গেল কি না। মদন হাসিমুখেই বলেছিলেন, ‘‘কিছুই ঘাঁটেনি।’’

একই সঙ্গে তিনি বলেন, ‘‘যাঁর জন্য মদন মিত্র, সেই মমতা বন্দ্যোপাধ্যায়কে তো অবজ্ঞা করতে পারি না। দল চায় ২৩ নভেম্বর পর্যন্ত যেন আমি থাকি। তাই ২৪ তারিখ ভোরে কাতার যাব।’’ দল এবং দলনেত্রীকে ‘সন্তুষ্ট’ করে এ বার কাতার চললেন তিনি।

আরও পড়ুন: Sourav Ganguly: লন্ডনে সৌরভের আশে পাশে ঘাসফুল! এবার দেখা মন্ত্রীর সঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest