Site icon The News Nest

স্বপ্নে মিলেছে ধোনির আদেশ, ১৪০০ কিলোমিটার পায়ে হেঁটে পাড়ি যুবকের!

dhoni

গোটা বিশ্বজুড়ে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কয়েক লক্ষ সমর্থক ছড়িয়ে রয়েছেন। কিন্তু, এমন ‘পাগলামি’ বোধহয় ইতিপূর্বে কেউ করেনি। মাহির সঙ্গে সামান্য দেখা করার জন্য হরিয়ানার প্রত্যন্ত গ্রাম থেকে হাঁটতে শুরু করেছিল। শেষ করেছেন ঝাড়খণ্ডের রাঁচিতে এসে। তবে ধোনির সঙ্গে তাঁর অবশ্য এখনও দেখা হয়নি।

শুক্রবার সকালে এক আজব ঘটনা! ধোনির ফার্ম হাউসের বাইরে দাঁড়িয়ে অপেক্ষা করছে এক যুবক। নাম অজয় গিল। তার কথা একটাই, ‘ধোনিজি সে মিল কে হি ঘর লউটুঙ্গা (ধোনির সঙ্গে দেখা করেই আমি বাড়ি ফিরব)।’ এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, রাঁচি শহরের বাইরে শিমালিয়া অঞ্চলে ধোনির এই ফার্ম হাউসটি অবস্থিত।

আরও পড়ুন : বিজেপির ‘শহিদ সম্মান যাত্রা’ ঘিরে তুলকালাম, কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর আটক

১৮ বছর বয়সি এই যুবকের আশা, ধোনি নিশ্চয়ই তাঁর জন্য ১০ মিনিট সময় কাটাবেন। কারণ সে এতদুর থেকে পায়ে হেঁটে এসেছে। সত্যিই, এই যুবক একটা অসাধ্যসাধন করেছে। অজয়ের দাবি, সে ২৯ জুলাই থেকে হাঁটতে শুরু করেছিল। ১৬ দিন পর তাঁর গ্রাম জালান খেড়া থেকে ১,৪০০ কিলোমিটার দুরে রাঁচিতে চলে এসেছে।

তবে সমস্যাটা অন্য জায়গায়। ধোনি আপাতত দুবাইয়ে রয়েছেন। আইপিএল ২০২১ টুর্নামেন্টের দ্বিতীয়ার্ধ খেলার জন্য তিনি আপাতত অনুশীলন করবেন।তবে সেকথা মানতে নারাজ অজয়। তার কথা, যতদিন না ধোনির সঙ্গে দেখা হচ্ছে, ততদিন সে এখানেই বসে থাকবে। এমনকী, ধোনির বাড়ির দারোয়ানরা তাঁকে বুঝিয়েছেন যে তাঁর ‘আইডল’-এর দেশে ফিরতে আপাতত তিন মাস সময় লাগবে। কিন্তু, কে শোনে কার কথা? অবশেষে স্থানীয় এক ব্যবসায়ী তাঁকে কোনও রকমে বুঝিয়ে-সুঝিয়ে বাড়িতে ফেরত পাঠায়।

জানা গেছে, অজয় তার গ্রামে নাপিতের কাজ করে। তবে তাঁর লুকসের কারণে সবাই একডাকে চেনে।চুলে চারটে রং রয়েছে। হলুদ, কমলা, গাঢ় নীল এবং আকাশী। পাশাপাশি তার মাথার একটা দিকে চুল কেটে ধোনি লেখা রয়েছে, আর অন্যদিকে তারই গুরুর ডাকনাম ‘মাহি’।ওই রং-বেরংয়ের চুলে খানিক হাত বোলাতে বোলাতেই বলল, ‘সোনপতে এক নাপিতের সঙ্গে আমার দেখা হয়। আমার রাঁচি আসার কারণ জানতে পেরে সে নিজেই বিনা পয়সায় এভাবে আমার চুল কেটে দিয়েছে।’

আরও পড়ুন : তালিবান ভয়ে পালিয়ে আসা আফগানদের আশ্রয় দিতে আপৎকালীন ই-ভিসা চালু করল মোদী সরকার

Exit mobile version