Man Utd Footballer Paul Pogba Flags Hijab Protests On Instagram

Hijab Row: ভাইরাল ভিডিয়ো শেয়ার পোগবার, সমবেদনা মুসলিম মেয়েদের প্রতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কর্ণাটকের (Karnataka) গন্ডী ছাড়িয়ে হিজাব ইস্যু (hijab) ছড়িয়ে পড়েছে আন্তর্জাতিক স্তরেও, মিলল তার প্রমাণ। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছেন পল পোগবা। তিনি লিখেছেন ভারতে হিজাব পরিহিত মুসলিম মহিলাদের বিরক্ত করা থামছে না। হিন্দুত্ববাদী জনতা এই কাজ করে চলেছে। স্বাভাবিক ভাবেই এই ভিডিও বেশ বিতর্কের জন্ম দিয়েছে।

ম্যান ইউয়ের এই ফরাসি ফুটবলারের মা ইসলাম ধর্মাবলম্বী। ২০১৯ সাল থেকে নিজেও তিনি ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়েন। ৫৮ সেকেন্ডের একটি রিল শেয়ার করে পোগবা নিজের বার্তা দিয়েছেন। লন্ডনের _islamismydeen_ Instagram হ্যান্ডেল থেকে এই পোস্ট করা হয়েছে।

আরও পড়ুন: জটাধারী চুল, হাতে ধনুক! গ্রাফিক নভেলের সুপার হিরোর চরিত্রে ধরা দিলেন MS Dhoni

ক্লিপটিতে জাফরান স্কার্ফ পরা ছেলে এবং পুরুষদের একটি বিশাল ভিড় এবং হিজাব পরা অল্পবয়সী মেয়েদের একটি ছোট দলকে ঘিরে রয়েছে। সেই ভিড়ে রয়েছেন কমপক্ষে কয়েক ডজন পুরুষ। সেখানে হাতাহাতি চলছে, শোনা যাচ্ছে চিৎকারও। আরও কয়েকজন পুরুষ মেয়েদের চারপাশে একটি মানববন্ধন তৈরি করে রেখেছেন, যাতে তাঁদের কোনও ক্ষতি না হয়। সেখানে মাত্র দুজন পুলিশ কর্মীকে দেখা যাচ্ছে।

পোগবার আগে হিজাব বিতর্ক নিয়ে মুখ খুলেছেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই (Malala Yousufzai)। তিনি বলেছেন, ‘হিজাব পরে মেয়েদের স্কুলে যেতে নিষেধ করার বিষয়টি ভয়াবহ।’ সেইসঙ্গে মুসলিম মহিলাদের যাতে কোণঠাসা করা না হয়, সেই কারণেই ভারতীয় নেতাদের কাছে মালালার আবেদন, ‘মুসলিম মহিলাদের কোণঠাসা করার চেষ্টা এ বার বন্ধ করুন আপনারা।’

আরও পড়ুন: হুইলচেয়ারে বাস্কেটবল খেলে স্বপ্নের উড়ান কাশ্মীরের ইনশাহ বশিরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest