Site icon The News Nest

লা লিগা: রিয়ালকে ছিটকে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে ম্যান সিটি

খেতাব পুনরুদ্ধার করলেও চ্যাম্পিয়ন্স লিগে হৃত গৌরব আপাতত ফিরে পাওয়া হচ্ছে না রিয়াল মাদ্রিদের।ম্যাঞ্চেস্টার সিটির কাছে প্রি-কোয়ার্টারে হেরে জিদানদের ইউরোপীয়ান অভিযান থেমে গেল এবারের মতো ।প্রথম লেগের প্রি-কোয়ার্টারে রিয়াল মাদ্রিদকে তাদের ঘরের মাঠে ২-১ গোলে পরাজিত করে সিটিজেনরা।

মাদ্রিদকে শেষ আটের টিকিট আদায় করতে হলে ফিরতি লেগে ২ গোলের ব্যবধানে ম্যাচ জিততে হতো। যদিও জেতা তো দূরের কথা, লা লিগা চ্যাম্পিয়নরা ম্যান সিটির কাছে ফিরতি লেগেও একই ব্যবধানে হেরে বসে।

আরও পড়ুন : মাথায় আসছে আত্মহত্যার ভাবনা, জাস্ট নাকে স্প্রে করুন জনসন অ্যান্ড জনসনের নয়া ওষুধ

ঘরের মাঠেও ২-১ গোলে জয়ের অর্থ দুই লেগ মিলিয়ে প্রি-কোয়ার্টারের ফল দাঁড়ায় ম্যান সিটির অনুকূলে ৪-২। ফলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করেন গুয়ার্দিওলারা।

প্রিমিয়র লিগ খেতাব হাতছাড়া হলেও ম্যাঞ্চেস্টার সিটি লিগের শেষ দিকের ম্যাচগুলিতে ছন্দে ছিল। তাছাড়া রিয়ালের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ জিতে আসায় বাড়তি আত্মবিশ্বাসী ছিল সিটি। সেই আত্মবিশ্বাসই তারা কাজে লাগায় এতিহাদে।

ম্যাচের ৯ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে সিটির হয়ে গোল করেন রহীম স্টার্লিং। ২৮ মিনিটে রডরিগোর পাস থেকে গোল করে রিয়ালকে সমতায় ফেরান করিম বেঞ্জেমা। ৬৮ মিনিটে ম্যাঞ্চেস্টারের হয়ে জয়সূচক গোল করেন জেসুস।

রিয়াল মাদ্রিদ ছাড়াও একই দিনে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যায় সিরি-এ চ্যাম্পিয়ন জুভেন্তাস। অ্যাওয়ে গোলের নিরিখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের পিছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নেয় লিয়ঁ।

আরও পড়ুন : অবশেষে করোনামুক্ত অভিষেক বচ্চনও, ছাড়া পাচ্ছেন আজই

 

Exit mobile version