ManUtd or PSG - Messi will join any team? That is the only question now all over the world

ManUtd নাকি PSG -কোন দলে যোগ দেবেন মেসি? গোটা বিশ্ব জুড়ে প্রশ্ন এখন এটাই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুরনো ক্লাব বার্সেলোনার সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন হওয়ার পর এবার যে প্রশ্নটা স্বাভাবিকভাবে উঠে আসছে, তা হল মেসি এবার কোথায়? জোরালোভাবে উঠে আসছে দুটি নাম। এক, ম্যঞ্চেস্টার সিটি। দুই, প্যারি সাঁজাঁ। তবে শেষ পর্যন্ত কোথায় বাসা বাঁধবেন মেসি, তা এখনও ধোঁয়াশায় রয়েছে। তবে সূত্রের খবর, প্য়ারি সাঁজাঁর দিকেই নাকি বেশি ঝুঁকে রয়েছেন মেসি। প্যারিসের ক্লাবটির সঙ্গে একপ্রস্থ কথাও হয়েছে বলে খবর সূত্রের।

সব কিছু ঠিকঠাক চললে নেইমার-মেসিকে আবার জুটিতে খেলতে দেখা যাবে। তবে এখনই উড়িয়ে দেওয়া যাচ্ছেনা ম্যান সিটির সম্ভাবণাও। কারন ইপিএলের দলটির কোচের নাম পেপ গুয়ার্দিওয়ালা। পেপের সঙ্গে মেসির সখ্যতা কারও অবিদিত নয়।

বৃহস্পতিবারই মেসির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করা সরকারিভাবে ঘোষণা করার পরিকল্পনা ছিল বার্সার তরফে। সেই অনুযায়ী মেসির এজেন্টদের সঙ্গে কথাবার্তা বলে চুক্তি স্বাক্ষরের জন্য বার্সা আধিকারিকরা মধ্য়াহ্নভোজেরও আয়োজন করেছিলেন। তবে মেসির নতুন চুক্তির ব্যাপারে লা লিগাকে অবগত করানো হলেই, স্প্যানিশ লিগের আধিকারিকরা বাধ সাধেন। রিপোর্ট অনুযায়ী আর্থিক স্বচ্ছতা বা ফাইনানফিয়াল ফেয়ার প্লে বজায় রাখতেই মেসির নতুন চুক্তি নাকচ করে দেয় লা লিগা। অগত্যা উপায় না থাকায় মৌখিক চুক্তির পরেও মেসিকে ছেড়ে দিতে একপ্রকার বাধ্যই হয় বার্সেলোনা।

আরও পড়ুন: Tokyo 2020: ম্যাচ চলাকালীন রবি কুমারের হাতে কামড়, প্রবল সমালোচনার মুখে কাজাখ কুস্তিগীর

বর্তমান সময়ে দাঁড়িয়ে ফুটবল মহলের সবচেয়ে বড় প্রশ্ন হল আসন্ন মরশুমে কোন দলের জার্সি গায়ে দেখা যাবে মেসিকে। গত বছরই মেসি বার্সা ছাড়ায় আগ্রহ দেখালে ম্যাঞ্চেস্টার সিটি এবং প্যারিস সাঁ-জাঁ আর্জেন্তাইন তারকাকে দলে নিতে আগ্রহ দেখায়। তবে মনবদলের পর বার্সায় থাকতে আগ্রহী মেসি উভয় ক্লাবকেই নাকচ করে দেয়। এই দুই দলই মেসির সঙ্গে সম্ভাব্য চুক্তি স্বাক্ষর করার দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছে।

সাংবাদিক ফাবরিজিও রোমানোর মতে, মেসির বার্সা ছাড়ার কথা জানাজানি হওয়ার পরেই নতুন উদ্যমে ‘এলএম১০’-কে দলে নিতে নেমে পড়েছে প্যারিস সাঁ-জাঁ (পিএসজি)। গতকালই নতুনভাবে তারা মেসির এজেন্টদের সঙ্গে যোগযাগ করেছেন। এরই মধ্যে দিন দুয়েক আগে স্পেনের ইবিজায় মেসিকে এক সময়ের সতীর্থ নেইমার এবং জাতীয় দলের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া, লিও প্যারেডেস সহ পিএসজির মার্কো ভারাত্তির সঙ্গে সময় কাটাতে দেখা গেছে। নিজের সোশ্য়াল মিডিয়ায় নেইমার সেই ছবি পোস্টও করেন।

এরপরেই জল্পনা তুঙ্গে। তবে কী কাতালোনিয়া থেকে প্যারিসের উদ্দেশ্যেই পাড়ি দেবেন মেসি। একাধিক জাতীয় দলের সতীর্থ, আর্জেন্তাইন কোচ, দুরন্ত দলের পাশাপাশি বর্তমানে আর্থিক দিক থেকেও ৩৪ বছর বয়সী তারকাকে দলে নেওয়ার জন্য সবচেয়ে সুবিধাজনক জায়গায় ফরাসি ক্লাবটি। তবে এটা ভুললেও চলবে না যে বার্সেলোনার সঙ্গে মেসির নতুন চুক্তির সমস্ত কথাবার্তা পাকা হয়ে গিয়েছিল। যদি কোনভাবে লা লিগার সঙ্গে আর্থিক স্বচ্ছতার বিষয়টিতে কোনরকম চুক্তিতে আসতে পারে বার্সা, তবে কিন্তু ফের বার্সাতেই সই করতে পারেন আর্জেন্তাইন জাদুকর।

আরও পড়ুন: Tokyo Olympics: ব্রোঞ্জ জিতে অলিম্পিক্স হকিতে সবথেকে বেশি পদক জয়ের রেকর্ড গড়ল ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest