Site icon The News Nest

ব্যর্থ রাহানে দলে, ফের ব্রাত্য অশ্বিন! কোহলির ‘গোয়ার্তুমি’তে বিরক্ত ও ক্ষুব্ধ ক্রিকেট মহল

ashwin scaled

হেডিংলেতে শোচনীয় হারের পরে বিশেষজ্ঞ মহল থেকে দুটো পরিবর্তনের পরামর্শ দেওয়া হয়েছিল। এক, রাহানের বদলে সূর্যকুমার যাদব/হনুমা বিহারিকে দেখা হোক। অথবা সপ্তম ব্যাটসম্যান নিয়ে খেলতে নামুক ভারত। দুই, অশ্বিনকে প্রথম একাদশে রাখা হোক। কারণ ওভালের পিচ যথেষ্ট স্পিন সহায়ক। ওভাল টেস্টের দল নির্বাচন প্রকাশ্যে আসার পরে অবশ্য দেখা গেল। দুটোর কোনওটাই মানা হয়নি। অশ্বিন বাইরে যথারীতি। পরিবর্তন বলতে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কারণে বাইরে রাখা হয়েছে মহম্মদ শামিকে। বদলে ঢুকেছেন উমেশ যাদব। ইশান্ত শর্মাকে বাদ দিয়ে দলে ফের ঢুকেছেন শার্দুল ঠাকুর।

বিরাটের এই সিদ্ধান্ত নিয়ে সরাসরি তাঁকে আক্রমণ করেছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। তিনি বিরাটের সিদ্ধান্তকে ‘পাগলামি’ অভিহিত করেছেন। তিনি টুইটে বলেন, ‘রবিচন্দ্রন অশ্বিনকে দলে না নেওয়ার সিদ্ধান্ত এই টেস্টে নেওয়া সবথেকে বড় সিদ্ধান্ত। ৪১৩ টেস্ট উইকেট আর ৫টা টেস্ট সেঞ্চুরি। পাগলামি।’  ক্রিকেটপ্রেমী এবং কোহলির সঙ্গে যথেষ্ট আলাপ থাকা শশী থারুর পর্যন্ত টুইট করেছেন, অশ্বিন এই টিমের দু’নম্বর বোলার। তাঁকে বা শামিকে কী করে বাদ দাও? এ তো আত্মহত্যা!

প্রাক্তন অজি তারকা ও কোচ টম মুডি টুইটারে লিখেছেন, ‘ভারতের প্রথম একাদশে অশ্বিনকে না দেখে অবাক হলাম। আমি মনে করি ২ স্পিনার ও ৩ পেসার নিয়েই খেলা উচিত ছিল। যা রুট করেছে।’ বিখ্যাত ক্রিকেট ধারাভাষ্যকার হর্য ভোগলে তাঁর সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘আমি আশা করব ভারতীয় দলের প্ল্যান কাজ করুক। কিন্তু প্রথম একাদশে অশ্বিনকে না দেখে আমি হতভম্ব।’

ভারতের প্রাক্তন ক্রিকেটার সাবা করিম, অশ্বিনকে বাইরে রাখার সিদ্ধান্ত নিয়ে বিরাটের উপর হতাশা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমার মনে হয় আসন্ন IPL-এর জন্য ও প্রস্তুতি নিচ্ছে। অশ্বিনের জন্য এগুলো মেনে নেওয়া খুব কঠিন। গত ২ বছরে দেশের বাইরে ওর পারফরম্যান্স দুর্দান্ত। আমার মনে হয় ভারত অধিনায়কের কাছে এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল।’

এরমাঝেই একটি টুইট সোশ্যাল মিডিয়াতে বিতর্কের ঝড় তুলেছে। অশ্বিনের স্ত্রী প্রীতি একটি টুইট করেছেন, যেখানে দেখা যাচ্ছে অশ্বিনের মেয়ে দূরবীন হাতে মাঠের দিকে দেখছেন। এবং সেই টুইটের ক্যাপশনে অশ্বিনের স্ত্রী লিখেছেন অশ্বিনকে খুঁজছে।

Exit mobile version