Maradona Super Cup: Copa America champion Argentina and Euro 2020 winners Italy could clash in one-off match

Maradona Cup:ইউরো ও কোপা চ্যাম্পিয়নদের নিয়ে এবার আয়োজিত হবে ‘মারাদোনা কাপ’?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সব কিছু ঠিকঠাক থাকলে মারাদোনার নামঙ্কিত মারাদোনা কাপে খেলতে দেখা যাবে ইউরো চ্যাম্পিয়ন ইতালি এবং লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা’কে। মূলত সুপার কাপ হিসেবেই এই ম্যাচটি খেলা হওয়ার কথা ছিল। কিন্তু মারাদোনার সম্মানে ট্রফির নাম করা হতে পারে মারাদোনা কাপ। কনমেবল এবং ইউরোর মধ্যে এই ম্যাচ নিয়ে আলোচনা এগিয়েছে অনেক দূর। এখন দিন নির্ধারন ধরে আলোচনা চলছে।

আরও পড়ুন : পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়, মোর্চার সভাপতি পদ ছাড়লেন Binay Tamang

নিউ ইয়র্ক টাইমসের খবর অনুযায়ী, নেপোলির দিয়েগো মারাদোনা স্টেডিয়ামে আয়োজিত হবে এই ম্যাচ। মারাদোনার সম্মানে পরিকল্পনা রয়ছে দুই ফুটবল হেভিওয়েটের ম্যাচের জন্য নিয়ে আসা হবে বেশ কিছু কিংবদন্তিকে।

মাত্র দিন দিনেক আগে একই দিনে কোপা আমেরিকা এবং ইউরো কাপ চ্যাম্পিয়ন হয়েছে যথাক্রমে আর্জেন্টিনা ও ইটালি। আর এরই মধ্যে উয়েফা এবং কনমেবল কর্তারা নাকি আলোচনায় বসে পড়েছেন ‘মারাদানো কাপ’ নিয়ে। যা শেষ পর্যন্ত হলে ইতিহাস সৃষ্টি হবে। ঘটনাচক্রে নিজের ফুটবলজীবনে এই দু’টো দেশের সঙ্গেই ওতঃপ্রোত ভাবে জড়িয়ে ছিলেন মারাদোনা। আর্জেন্টিনা জার্সিতে অলৌকিক ফুটবল খেলে ’৮৬ বিশ্বকাপ জিতিয়েছিলেন। আবার ইটালির ক্লাব নাপোলিকে সেরি আ চ্যাম্পিয়ন করেছিলেন একক দক্ষতায়। যা অকল্পনীয়।

ফুটবল অদৃষ্ট এবার সেই দুই দেশকেই দুই মহাদেশের শ্রেষ্ঠ ফুটবল প্রতিযোগিতায় সেরার শিরোপা দিয়েছে। যার পর সংগঠকরা উদ্যোগ নিচ্ছেন, যাতে মারাদোনা কাপ আয়োজন করা যায়। এই ম্যাচ খেলা হবে নাপোলির দিয়েগো মারাদোনা স্টেডিয়ামে। ট্রফিতে থাকবে মারাদোনার ছবি। প্রসঙ্গত, গত রবিবার ভোরের ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। প্রথমবার দেশের জার্সিতে কাপ জিতে বৃত্ত সম্পূর্ণ করেছেন লিওনেল মেসিও। অন্যদিকে, ওয়েম্বলিতে ট্রাইবেকারে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইটালি। আর তারপরই মারাদোনাকে সম্মান জানাতে এই উদ্যোগ নেওয়ার কথা ভাবা হচ্ছে। উল্লেখ্য, গত বছর ২০ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন দিয়েগো মারাদোনা। তাঁর মৃত্যুর পর স্বভাবতই মন খারাপ হয়ে গিয়েছে ফুটবলপ্রেমীদের। যদিও ফুটবল রাজপুত্রের মৃত্যু নিয়ে ইতিমধ্যে ধোঁয়াশা দেখা দিয়েছে। অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন। এমনকী ঘটনার তদন্তও শুরু হয়েছে।

আরও পড়ুন : Aamir-Kiran: ‘বিচ্ছেদ’ ভুলে লাদাখে নাচলেন আমির খান-কিরণ রাও, নোংরা মানুষ বলে আক্রমণ নেটিজেনদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest