Match Preview - Super Kings vs KKR, IPL 2021, Final

IPL 2021: স্বপ্নের ফাইনালে আজ মুখোমুখি ধোনি-মর্গ্যান, ২০১২ সালের পুনরাবৃত্তি কি ঘটবে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ দুবাইয়ে রুপকথার লড়াই জিততে মরিয়া ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দুই দলই। আর দুই দলের সমর্থকেরাই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে একেবারে বিভোর। কিন্তু ২২ গজের হিসেব কী বলছে? আজ কোন দল কেন এগিয়ে রয়েছে?

চেন্নাইয়ের দল। কিন্তু সেই দলের সম্ভাব্য প্রথম একাদশে নেই কোনও তামিল ক্রিকেটার। আবার চোট সংক্রান্ত সমস্যা না হলে আইপিএল ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রথম একাদশে তিনজন তামিল থাকবেন। ভেঙ্কটেশ আইয়ার, দীনেশ কার্তিক এবং বরুণ চক্রবর্তী। ভেঙ্কটেশের যদিও জন্ম মধ্যপ্রদেশের ইন্দোরে। তবে তিনি আদতে তামিল। কার্তিক তো তামিলনাড়ুর অধিনায়কত্বও করেছেন। রহস্য স্পিনার বরুণও তামিল। সেই তিন তামিলকে নিয়েই চেন্নাই বধের স্বপ্ন দেখছেন ইয়ন মর্গ্যান। সঙ্গে তুরুপের তাস হিসেবে আছেন বাংলাদেশের শাকিব আল হাসান। এদের নিয়েই আপাতত আইপিএল জয়ের স্বপ্ন দেখছে কেকেআর।

পরিসংখ্যান বলছে, কলকাতা এবং চেন্নাই মোট ২৬ বার মুখোমুখি হয়েছে। ১৭ বার জিতেছে  ধোনির দল। কলকাতা জিতেছে ৯ বার। সংযুক্ত আরব আমিরশাহিতেও জয়ের নিরিখে ২-১ এগিয়ে চেন্নাই। আবার আইপিএল ফাইনালে উঠে কলকাতা এখনও পর্যন্ত হারেনি। ২০২১ সালে তো চেন্নাইকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। দু’বার ফাইনালে উঠে তারা দু’বারই জিতেছে। এ বাারও কি ৯ বছর আগের ইতিহাসের পুনরাবৃত্তি ঘটবে? বিজয়া দশমীর করুণ সুরের মাঝে নাইটরা কি আনন্দের রেশ ছড়িয়ে দিতে পারবে? নাকি দশমীর বেদনাই আরও তীব্র হয়ে উঠবে তিলোত্তমার?

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য প্রথম একাদশ : শুভমন গিল, ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, ইয়ন মর্গ্যান, শাকিব আল হাসান, সুনীল নারিন, লকি ফার্গুসন. বরণ চক্রবর্তী এবং শিবম মাভি।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য প্রথম একাদশ : রুতুরাজ গায়কোয়াড়, ফ্যাফ ডু’প্লেসিস, রবিন উত্থাপ্পা, মইন আলি, আম্বাতি রায়াডু, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, দীপক চাহার এবং জোস হেজেলউড।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest