Matteo Berrettini becomes first Italian to reach Wimbledon Singles final

Wimbledon 2021: হুরকাজকে হারিয়ে জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে ইতালির মাত্তেও বেরেত্তিনি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফুটবলের পাশাপাশি টেনিসেও ইতালি বিপ্লব। উইম্বলডনের (Wimbledon) ফাইনালে পৌঁছে গেলেন ইতালির মাত্তেও বেরেত্তিনি (Matteo Berrettini)। এই প্রথম বার গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন ইতালিয়ান টেনিস তারকা বেরেত্তিনি। রবিবার একদিকে ওয়েম্বলিতে ইউরো ফাইনাল খেলতে নামবে ইতালি। তার থেকে ঠিক কিছু দূরেই উইম্বলডন ফাইনালেও ইতিহাস তৈরি করার জন্য নামবেন বেরেত্তিনি। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে ২০টি গ্র্যান্ড স্লামজয়ী রজার ফেডেরারকে স্ট্রেট সেটে হারানো হুবার্ট হুরক্যাজকে (Hubert Hurkacz) হারিয়ে এদিন ইতিহাস গড়লেন বেরেত্তিনি। প্রথম ইতালিয়ান টেনিস প্লেয়ার হিসেবে উইম্বলডনের ফাইনাল খেলতে চলেছেন তিনি।

খেলার ফলাফল বেরেত্তিনির পক্ষে ৬-৩, ৬-০, ৬-৭ (৩-৭), ৬-৪। উল্লেখ্য এর ফলে ১৯৭৬ সালের পরে ফের গ্রান্ড স্ল্যামের ট্রফি জয়ের হাতছানি এক ইতালিয় চ্যাম্পিয়নের সামনে। প্রসঙ্গত, ৪৫ বছর আগে অ্যাডরিয়ানো পানাত্তা ফরাসি ওপেনে পুরুষ সিঙ্গলসের খেতাব জিতেছিলেন।উইম্বলডনের সেমিফাইনাল জয়ের পথে বেরেত্তিনি মোট ২২টি এস সার্ভিস করেন। ফলে টুর্নামেন্টে তার ১০০টিরও বেশি এস সার্ভিস করার নজির গড়া হয়ে গেল। সাথে সাথে তিনি গোটা টুর্নামেন্টে ৬০টিরও বেশি উইনার মারলেন এখন পর্যন্ত।

আরও পড়ুন: Copa America 2021: পরিত্রাতা পাকুয়েতা, কোপা আমেরিকার ফাইনালে উঠল ব্রাজিল

ম্যাচের শেষে তিনি বলেন, “সত্যি বলতে কী আমি কোনও শব্দ খুঁজে পাচ্ছি না। একটা দারুণ ম্যাচ খেললাম। আমি ভীষণ খুশি। গর্বিত বোধ করছি। দর্শকদের উচ্ছ্বাস উপভোগ করলাম। আমরা পরিবার এখানে উপস্থিত। সবাই খুব খুশি। আমি কখনও মনে করিনি এই জায়গায় আমি পৌঁছতে পারব। তবে সত্যি এখানে পৌঁছতে পেরে খুব আনন্দ হচ্ছে।”

সুপার সানডে-তে টেনিস-ফুটবলে ইতালি কী করবে বাজিমাত? ক্রীড়াপ্রেমীদের নজর থাকবে সেদিকেই।

আরও পড়ুন: EURO Final 2020: Italy vs England ম্যাচে টিকিটের দাম উঠল ৫৬ লক্ষ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest