IPL 2021: আরব সাগরের তীরে হারের হ্যাটট্রিক হায়দরাবাদের, পয়েন্ট টেবিলের শীর্ষে মুম্বই

তবে এই পরাজয় একেবারেই মেনে নিতে পারেননি হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরসিবির কাছে হার দিয়ে আইপিএল অভিযান শুরু করতে হলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স কেকেআরের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরেছে। অন্যদিকে, সানরাইজার্স হায়দরাবাদ তাদের প্রথম দু’টি ম্যাচেই পরাজিত হয়েছে যথাক্রমে কলকাতা নাইট রাইডার্স ও আরসিবির কাছে। এই অবস্থায় ডেভিড ওয়ার্নাররা চলতি টুর্নামেন্টে তাদের প্রথম জয়ের খোঁজে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হন। যদিও আরও একবার ম্যাচ হেরেই মাঠ ছাড়তে হয় সানরাইজার্সকে।

শনিবার চার বল বাকি থাকতেই ১৩ রানে জিতল মুম্বই ইন্ডিয়ান্স। জয়ের মন্ত্রটা যেন শিখে ফেলেছেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা। আর সেকারণেই এত কম রানের ম্যাচেও তারা অনায়াসে জয় হাসিল করে নিল। সেইসঙ্গে মুম্বইয়ের পকেটে এল ৪ পয়েন্ট। রানরেটের বিচারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে টপকে পয়েন্ট টেবিলে তারা শীর্ষস্থানে উঠে এসেছে।

আরও পড়ুন: দলে হরভজন না বরুণ? দেখে নিন কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ

এদিন টসে জিতে মুম্বই ইন্ডিয়ান্স প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। মুম্বইয়ের হয়ে সবথেকে বেশি রান করেন ওপেনার কুইন্টন ডি কক। তিনি ৩৯ বলে ৩৬ রান করেছে। এছাড়া অধিনায়ক রোহিত শর্মা (২৫ বলে ৩২ রান) এবং কায়রন পোলার্ডও (২২ বলে ৩৫ রান) ব্যাট হাতে নিজেদের সাধ্যমতো চেষ্টা করেছেন। অন্যদিকে হায়দরাবাদের হয়ে দুটো করে উইকেট শিকার করেছেন মুজিব উর রহমান এবং বিজয় শঙ্কর। একটি উইকেট নিয়েছেন খলিল আহমেদ।

জয়ের জন্য ১৫১ রানের লক্ষ্যমাত্রা সামনে রেখে ব্যাট করতে নামে সানরাইজ়ার্স হায়দরাবাদ। প্রথম দুটো ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর এদিন আর বাংলার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে প্রথম একাদশে সুযোগ দেননি ভিভিএস লক্ষ্মণ এবং টম মুডিরা। যাইহোক, শুরুটা বেশ ভালোই করেছিল হায়দরাবাদ। ওপেনিং জুটিতে ৪৫ বলে ৬৭ রান ওঠে। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ৩৪ বলে ৩৬ রান করেছেন এবং জনি বেয়ারস্টো করেছেন ২২ বলে ৪৩ রান।

এরপর হায়দরাবাদের মিডল অর্ডারে ধস নামতে দেখা যায়। একা বিজয় শঙ্কর (২৫ বলে ২৮ রান) ছাড়া আর কেউ সেভাবে ব্যাট হাতে সফল হতে পারেননি। তবে এর পিছনে একমাত্র দায়ী মুম্বই ইন্ডিয়ান্সের ডেথ ওভারে অসাধারণ বোলিং। তিনটে করে উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট এবং রাহুল চহ্বার। এছাড়া একটা করে উইকেট তুলে নিয়েছেন জসপ্রীত বুমরাহ এবং ক্রুনাল পান্ডিয়া। আজ আব্দুল সামাদকে অসাধারণ একটা রান আউট করেন হার্দিক পান্ডিয়া এবং ওয়ার্নারও সেই হার্দিকের হাতেই রান আউট হন।

তবে এই পরাজয় একেবারেই মেনে নিতে পারেননি হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তিনি বললেন, “মিডল ওভারে আরও স্মার্ট ক্রিকেট খেলার প্রয়োজন ছিল। কিন্তু, আমরা সেটা খেলতে পারিনি। এই উইকেটটা আগের থেকে অনেকটাই স্লো হয়ে গেছে। আশা করছি এই ভুল থেকে আমরা শিক্ষা গ্রহণ করতে পারব। আমাদের আরও বেশি করে দায়িত্ব নিতে হবে।”

আরও পড়ুন: IPL 2021: মরিস-উনাদকাটের যুগলবন্দিতে উত্তেজক জয় রাজস্থানের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest