বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার বুমরা, সিরাজ সহ ৪ ভারতীয়, ক্ষোভে ফুঁসছে বিসিসিআই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সিডনিতে চলতি ভারত-অস্ট্রেলিয়া টেস্টের তৃতীয় দিনের খেলার শেষে ফের নতুন বিতর্ক। এবার উঠল বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগ। ভারতীয় ক্রিকেটার মহম্মদ সিরাজ ও যশপ্রিত বুমরাকে দর্শকাসন থেকে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছে বলে সরাসরি অভিযোগ করল ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

দিনের খেলার শেষে অধিনায়ক রাহানে, অশ্বিনকে কথা বলতে দেখা যায় আম্পায়ার পল রাইফেল ও পল উইলসনের সঙ্গে। ছিলেন সিকিউরিটি আধিকারিকরাও। বুমরা ও সিরাজকেও আলোচনায় অংশ নিতে দেখা যায়।

সিডনি টেস্টে তৃতীয় দিনের শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া (Australia)। এদিন ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৪৪ রানে। ৯৪ রানে এগিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসে খেলতে নামে অস্ট্রেলিয়া। তখন ফিল্ডিংয়ের সময়ই অজি সমর্থকদের কয়েকজন সিরাজ–বুমরাহদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেন বলে অভিযোগ।

আরও পড়ুন: বাগদান পর্ব সারলেন নীল ও তৃণা, দেখুন দুই তারকার Engagement Moment

এরপর গোটা বিষয়টি ভারত অধিনায়ক আজিঙ্ক রাহানে আম্পায়ারদের জানান। পরবর্তীতে সরকারিভাবে অভিযোগ জানায় টিম ইন্ডিয়া। জানা গিয়েছে, ওই সমর্থকরা মদ্যপ অবস্থায় ছিলেন। তখনই তাঁরা ক্রিকেটারদের অপমান করেন। যা খবর, দিনের খেলা শেষে ভারত অধিনায়ক অজিঙ্ক রাহানে, আম্পায়ার এবং নিরাপত্তাকর্মীদের মধ্যে এ নিয়ে একপ্রস্থ বৈঠকও হয়েছে।

এই ঘটনা প্রকাশ্যে আসার পরই ক্রীড়াদুনিয়ায় নিন্দার ঝড় বয়ে গিয়েছে। কারণ বিশ্বে কোনও ধরনের খেলাতেই এধরনের ঘটনা মেনে নেওয়া হয় না। এখন দেখার টিম ইন্ডিয়ার অভিযোগের পর কী ব্যবস্থা নেই ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিসিসিআইয়ের সহ সভাপতি রাজীব শুক্ল সংবাদসংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে বলেন, ‘‌‘ক্রিকেট সবসময় জেন্টলম্যানস গেম। এধরনের কোনও ঘটনা কখনই কাম্য নয়। আপাতত টিম ম্যানেজমেন্ট বিষয়টি দেখছে। তবে গোটা ঘটনাটি সম্পর্কে ভারতীয় বোর্ড এবং আইসিসি অবগত। এমনকী আইসিসির নিয়মে এই ধরনের ঘটনা ঘটলে শাস্তির বিধানও রয়েছে। আশা করি এই ধরনের ঘটনা বন্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে অজি প্রশাসন এবং সেদেশের বোর্ড।’‌’‌

আরও পড়ুন: মোদীর বাবা ট্রাম্প হেরেছে, এবার উন্মত্ত ষাড় দিলীপ ঘোষও হারবে:‌ কটাক্ষ সৌগত রায়ের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest