Mohammed Shami Says It Is His Biggest Achievement On Being Conferred With Arjuna Award

Mohammed Shami: রাষ্ট্রপতির হাত থেকে অর্জুন পুরস্কার নিলেন সামি, বললেন, ‘জীবনের সবথেকে বড় সাফল্য’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঘোষণা আগেই হয়ে গিয়েছিল। এবার আনুষ্ঠানিকভাবে অর্জুন পুরস্কারে সম্মানিত করা হল ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ শামিকে। ৯ জানুয়ারি ২০২৪ মঙ্গলবার সকালে রাষ্ট্রপতি ভবনে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে র আয়োজন করা হয়। সেখানে মহম্মদ শামি সহ অন্য পুরস্কারপ্রাপ্তরা প্রথা মেনে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে অর্জুন পুরস্কার গ্রহণ করেন।

অর্জুন পুরস্কার পেয়ে সামি সংবাদসংস্থাকে বলেন, ‘এই মুহূর্তটা বর্ণনা করা কঠিন। আমি একটাই কথা বলতে চাই, স্বপ্ন সত্যি হল। এটা আমার জীবনের সবথেকে বড় সাফল্য এবং কঠোর পরিশ্রমের ফল। আমি নিজেকে পুরো ফিট রাখতে চাই।’

এবার বিশ্বকাপে মাত্র সাতটা ম্যাচ খেলে সামি মোট ২৪টা উইকেট নিয়েছেন। যারমধ্যে রয়েছে তিনবার পাঁচ উইকেট। বিশ্বকাপের প্রথম থেকে তিনি দলের সঙ্গে না থাকলেও পরের দিকে শুরু করে তিনি সবথেকে বেশি উইকেট নিয়েছেন। সবাই যখন মনে করেছিল সামি শেষ সেই সময় তাঁর দুর্দান্ত কামব্যাক অনেককে চমকে দিয়েছে। বিশ্বকাপের পর অবশ্য তিনি চোটের জন্য মাঠের বাইরে।

গোড়ালিতে চোটের সমস্যায় ভুগছেন তিনি। বিশ্বকাপের সময় তিনি বোলিং করতে গিয়ে সমস্যার মুখে পড়েছিলেন। ইনজেকশন নিয়ে তিনি খেলেছিলেন। এরপর অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে তিনি খেলেননি। আফগানিস্তান সিরিজেও তিনি সুযোগ পাননি। ইংল্যান্ড সিরিজেও তিনি খেলতে পারবেন না বলে খবর। তিনি এখনও বোলিং শুরু করেননি, আপাতত তিনি NCA-তে রয়েছেন ফিটনেসের জন্য।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) পাশে দাঁড়িয়ে মালদ্বীপকে (Maldives) বয়কটের ডাক দিলেন মহম্মদ শামি (Mohammed Shami)। টিম ইন্ডিয়ার (Team India) জোরে বোলারের দাবি, দেশের পর্যটনকে বিশ্বের কাছে তুলে ধরার মধ্যে কোনও অন্যায় নেই।

সংবাদ সংস্থা এএনআই-কে ‘সহেসপুর এক্সপ্রেস বলেন, “সবার আগে আমরা ভারতীয়। তাই আমাদের মুখ্য উদ্দেশ্যে হল দেশের স্বার্থ রক্ষা করা। আর সেইজন্য দেশের পর্যটনকে বিশ্বের কাছে তুলে ধরার মধ্যে কোনও অন্যায় নেই। আমি এমনটাই মনে করি। আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেটাই করছেন। এবং আমাদের সবার ওঁর পাশে থাকা উচিত।”

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest