ICC Decade Awards: অবসরের পরেও অধিনায়কত্ব পেলেন ধোনি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন তবুও তিনি সবার জনপ্রিয়। সেরার সেরা ভারতের মাহি (মহেন্দ্র সিং ধোনি)। ভারতীয় ক্রিকেটকে তিনি যা দিয়ে গিয়েছেন সেটা ভাষায় প্রকাশ করা এক কথায় অসম্ভব। তবুও তিনিই যে সেরা ও অধিনায়ক হিসাবে যে ধোনি অন্যতম সেটা এবার বুঝিয়ে দিলো আইসিসি (ICC)।

ভারতীয় দলের চার তারকা আইসিসির দশকসেরা টি-২০ একাদশে জায়গা পেয়েছেন। অন্যদিকে দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন ৩ ভারতীয় ক্রিকেটার।

আরও পড়ুন: রবিবার বিকেলে রাজভবনে হাজির মহারাজ, কী নিয়ে কথা? রহস্য কাটল না

একদিনের ক্রিকেট, টি২০ ও টেস্ট ক্রিকেটে সেরার সেরা দলগুলি বেছে নিয়েছে আইসিসি। যাদের মধ্যে রয়েছে শেষ ১০ বছরে দুরন্ত পারফর্ম করা ক্রিকেটাররা। আর সেই দলের দুই ফরম্যাট ওডিআই ও টি২০ একাদশের অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। অন্যদিকে, টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসাবে নির্বাচিত করা হয়েছে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে।

আইসিসির সেরা টি-২০ একাদশে ওপেনার হিসেবে বাছা হয়েছে টিম ইন্ডিয়ার ‘হিটম্যান’ রোহিত শর্মা (Rohit Sharma) এবং ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলকে। তিন নম্বরে ব্যাটিং করছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ, চারে ব্যাট করছেন কিং কোহলি।

বেন স্টোকস অল-রাউন্ডার হিসেবে দলে রয়েছেন। একমাত্র স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিন পেসারের তালিকায় দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইনের সঙ্গে রয়েছেন ইংল্যান্ডের পেস জুটি স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

দশকের সেরা টেস্ট দল: অ্যালেস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (ক্যাপ্টেন), স্টিভ স্মিথ, কুমার সাঙ্গাকারা (উইকেটকিপার), বেন স্টোকস, রবিচন্দ্রন অশ্বিন, ডেল স্টেইন, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

আরও পড়ুন: বাড়ি বসে মোবাইল নম্বর পোর্ট করতে পারবেন গ্রাহকরা, এয়ারটেল আনল নতুন পরিষেবা, জানুন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest