ইতি পড়ল রূপকথায়! আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানালেন ধোনি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১৫ অগস্ট, শনিবার ৭৪তম স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেটকে চিরবিদায় জানালেন মাহি। সোশ্যাল মিডিয়ায় ৪ মিনিটের ভিডিয়ো আপলোড করে জানিয়ে দিলেন, ‘আলবিদা ক্রিকেট’। ইনস্টাগ্রাম পোস্টে ধোনি জানান, তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। দু’লাইনের ক্যাপশনের সঙ্গে ৪ মিনিট ৭ সেকেন্ডের একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে ধোনির কেরিয়ারের বিভিন্ন মুহূর্তের কোলাজ ছিল। তাতেই ব্যাকগ্রাউন্ডে বাজছিল ‘ম্যাঁ পল, দো পল কি সায়ার হুঁ’। ধোনির অবসরের সঙ্গে সঙ্গেই ২২ গজে উইকেটের সামনে ও পিছনে এক অধ্যায়ে ইতি পড়ল।

https://www.instagram.com/tv/CD6ZQn1lGBi/?utm_source=ig_web_copy_link

আরও পড়ুন: বিতর্ক জিইয়ে রেখে বিশ্বের ‘প্রথম’ করোনা ভ্যাকসিনের উৎপাদন শুরু করল রাশিয়া

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পর থেকেই ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে নিরন্তর জল্পনা। কবে তিনি অবসর গ্রহণ করবেন, তা নিয়ে প্রবল কৌতূহল। অথচ বিশ্বজয়ী অধিনায়ক নিজের অবসর নিয়ে একটি শব্দও খরচ করেননি এতদিন। স্বাধীনতা দিবসের দিনই যে অবসর গ্রহণ করে সবাইকে চমকে দেবেন তিনি, তা ঘুণাক্ষরেও কেউ টের পাননি। শনিবার সন্ধ্যায় নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ধোনি জানিয়ে দেন তাঁর অবসরের কথা। ধোনি তাঁর ভক্তদের উদ্দেশ করে লিখেছেন, ‘কেরিয়ার জুড়ে আমার প্রতি ভালবাসা এবং সমর্থনের জন্য অসংখ্য ধন্যবাদ। ৭টা ২৯ থেকে আমাকে অবসর প্রাপ্ত ক্রিকেটার হিসেবে ধরে নিতে পারো।’

দেশের জার্সি গায়ে উইকেটের পিছনে আর দাঁড়াবেন না অতি পরিচিত লোকটা। ম্যাচ চলাকালীন ‘মাহি ভাই কেয়া করে’ প্রশ্ন করবেন না সতীর্থরা। রিভিউ নেওয়ার জন্য আর ঠান্ডা মগজের লোকটার পরামর্শ চাওয়া যাবে না। বাইশ গজে হেলিকপ্টার শটে বল বাউন্ডারির বাইরেও চলে যাবে না আর। সোশ্যাল মিডিয়ায় ফলাও করে লেখা যাবে না, ‘মাহি মার রহা হ্যায়’। মনের মণিকোঠায় শুধু ফিরে ফিরে আসবে ২০০৭, ২০১০, ২০১১, ২০১৩, ২০১৬ সালের সুখের স্মৃতিগুলি। আর বুকে পাথর চাপিয়ে মেনে নিতে হবে কঠোর সত্যিটাকে। ভারতীয় দলে আর নেই মহেন্দ্র সিং ধোনি। স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ক্যাপ্টেন কুল।

আরও পড়ুন: ৭৪ বছর পর লজ্জার নজির, ৮ গোল হজম করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলেন মেসিরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest