IPL 2020: ৩০০ ছক্কা থেকে একটু দূরে মাহি! অপেক্ষায় আরও দুই রেকর্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রোহিত শর্মা ও সুরেশ রায়নার সঙ্গে টি-২০’র এলিট লিস্টে জায়গা করে নেওয়ার অপেক্ষায় রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএলে সিএসকের দ্বিতীয় ম্যাচেই ধোনি ছুঁয়ে ফেলতে পারেন ছক্কা হাঁকানোর অনন্য মাইলস্টোন।

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের সঙ্গে দ্বিতীয় ম্যাচ খেলতে নামল ধোনির চেন্নাই। আর সেই হাই ভোল্টেজ ম্যাচেই তিন-তিনটি রেকর্ড গড়ে ফেলতে পারেন ধোনি। কীরকম? আইপিএলে এখনও অবধি ২৯৫টি ছক্কা হাঁকানোর রেকর্ড রয়েছে মহেন্দ্র সিং ধোনির জিম্মায়। অর্থাৎ ৩০০ হতে বাকি আর মাত্র ৫টি ছয়। ৩০০ ছক্কার গণ্ডি পেরিয়ে যাওয়ার রেকর্ড আইপিএলে এখনও অবধি দুই ক্রিকেটারেরই রয়েছে। আর তাঁরা হলেন রোহিত শর্মা (৩৬১) এবং সুরেশ রায়না (৩১১)।

আরও পড়ুন: RCB VS SRH: দুরন্ত চাহাল, হায়দরাবাদকে হারিয়ে আইপিএল অভিযান শুরু কোহলির

উইকেটকিপার বা আউটফিল্ড প্লেয়ার হিসেবে আইপিএলে ধোনি এখনও অবধি ১০০টি ক্যাচ লুফেছেন। রেকর্ড গড়তে তাঁকে এখন আরও তিনটি ক্যাচ লুফতে হবে। কারণ আইপিএলে এখনও অবধি ১০২টি ক্যাচ নিয়ে রেকর্ড করে বসে আছেন সুরেশ রায়না। তবে রায়নারও আগে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক।

অন্য দিকে আবার উইকেটকিপার হিসেবে আইপিএলে ৯৬টি ক্যাচ লুফেছেন ধোনি। আর আইপিএলে উইকেটকিপার দীনেশ কার্তিকের নামের পাশে লেখা রয়েছে সর্বাধিক ক্যাচের রেকর্ড, ১০১টি। সুতরাং আর ৫টি ক্যাচ লুফে নিলেই আইপিএলে উইকেটকিপার হিসেবেও সর্বাধিক ক্যাচের রেকর্ড করে ফেলবেন মহেন্দ্র সিং ধোনি।

আইপিএলে এ যাবৎ ১৯১টি ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। ৪২.২১ গড়ে রান করেছেন ৪৪৩২। এই ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগে ধোনির সর্বোচ্চ স্কোর ৮৪। ১৩৭.৭৭ স্ট্রাইক রেটে আইপিএল কেরিয়ারে এখনও অবধি ২৩টি অর্ধশতরান করেছেন মহেন্দ্র সিং ধোনি।

আরও পড়ুন: চার বলে চার উইকেট, ৬ জন ব্যাটসম্যানকে বোল্ড করে ইতিহাসে আফ্রিদি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest