MS Dhoni fans paint Eden yellow before match with KKR

MS Dhoni : ইডেন জুড়ে শুধুই হলুদ জ্বর, ধোনি-ধোনি শব্দে মুখর স্টেডিয়াম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অবসরের ইঙ্গিত দিয়েছিলেন মাহি। এহেন আবহে রবিবার ইডেনে কলকাতার বিরুদ্ধ নামেন ধোনি। তিন বছর পর প্রাক্তন ভারত অধিনায়ককে কাছে পেয়ে আপ্লুত গোটা শহর। হয়তো এটাই তাঁর শেষ আইপিএল (IPL 2023)। হয়তো শেষবারের মতো ইডেনে খেললেন তিনি। ধোনি তো শুধু ২২ গজের মধ্যেই সীমাবদ্ধ নন। তিনি আবেগ, ভালবাসা, শ্রদ্ধা আর অনুপ্রেরণার প্রতীক। আর তাই শুধু তাঁকে একবার চোখের দেখা দেখতে এদিন ইডেন ভরিয়ে ছিলেন ক্রিকেটভক্তরা। তাঁকে ব্যাট হাতে দেখার ইচ্ছেও পূরণ হল দর্শকদের।

৬৭ হাজার দর্শকাসনের ইডেন প্রায় পুরোটাই হলুদ জার্সির দখলে। প্রেসবক্সে ম্যাচের অফিসিয়াল স্কোরার যখন বললেন ওয়েলকাম টু ইডেন। আপনার মনে হতে পারে বোধহয় ঘোষনায় ভুল হচ্ছে। নিরন্তর চেন্নাই এবং ধোনিকে নিয়ে চিৎকার শুনে মনে হতেই পারে আপনি কলকাতায় নয় চেন্নাইতে বসে আছেন। নীতিশ রানার মনে হতে পারে দিল্লি থেকে তারা কলকাতা নয় চিপকে খেলতে এসেছেন। পরিস্থিতি সুবিধের নয় বুঝতে পেরে নাইট ম্যানেজমেন্ট দর্শকাসনে বেগুনী পতাকা রেখে তাদের সমর্থকদের জায়গা নিশ্চিত করে।

কলকাতা নাইট রাইডার্স বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচ ঘিরে উন্মাদনা গত কয়েকদিন ধরেই উর্ধমুখী ছিল তিলোত্তমার। রবিবার তা যাবতীয় নজিরকে ছাপিয়ে গেল। দুপুরে ভিক্টোরিয়া থেকে ইডেন অবধি ধোনির জন্য মিছিল করলেন ঝাড়খণ্ড থেকে আসা ইডেন মুখী দর্শক।

রবিবার ইডেনে টসের পর ধোনি বলেন, ‘আমি এখানে অনেক ম্যাচ খেলেছি। কিন্তু প্রচুর ক্রিকেট খেলেছি, সেটা বলব না। কারণ আমি বেশি অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেট খেলিনি। তার ফলে (কলকাতায় খেলা) ম্যাচের সংখ্যাটা কমে গিয়েছে। কিন্তু আমি খড়্গপুরে চাকরি করতাম। যা কলকাতা থেকে দু’ঘণ্টা দূরে অবস্থিত। তাই ওখানে অনেকটা সময় কাটিয়েছি। চুটিয়ে ক্রিকেট এবং ফুটবল খেলেছি। তাই আমার মনে হয় যে সেই জায়গা থেকে ভালোবাসেন মানুষ।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest