Site icon The News Nest

ভারতীয় সেনার হয়ে প্রশিক্ষণের অনুমতি পেলেন ধোনি, প্যারাশুট রেজিমেন্টের সঙ্গে প্রশিক্ষণ শুরু

ms dhoni parasuit

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: ভারতীয় সেনার হয়ে কাজ করার অনুমতি পেয়ে গেলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন ধোনি। অবসর প্রশ্নে জল ঢেলে দিয়ে এমএসডি জানিয়ে দিয়েছিলেন, আগামী দু’মাস তিনি ক্রিকেট খেলবেন না। ক্রিকেট থেকে ছুটি নিয়ে আগামী দু’মাস ধোনি টেরিটোরিয়াল আর্মির প্যারাশুট রেজিমেন্ট-এ বিশেষ ট্রেনিংয়ে ব্যস্ত থাকবেন।

সেই মতো বুধবার ভারতীয় সেনাবাহিনীর প্যারাশুট রেজিমেন্টে ধোনি যোগ দিয়েছেন বলেই খবর। সেনাবাহিনীর তরফে বৃহস্পতিবার জানানো হয়েছে, কাশ্মীরে ধোনি টহল দেবেন, পাহারা দেবেন। অর্থাৎ অন্যান্য সেনা-জওয়ানরা যে কাজ করেন, সেই কাজই করতে দেখা যাবে ক্রিকেট বিশ্বের সেরা ‘ফিনিশার’কে। ১৫ অগস্ট পর্যন্ত কাশ্মীরে তিনি এই কাজে নিয়োজিত থাকবেন বলে জানা গিয়েছে। ধোনির মতো জনপ্রিয় ক্রিকেট ব্যক্তিত্ব সেনাবাহিনীতে যোগ দেওয়ায় যুব সমাজের মধ্যে সচেতনতা বাড়বে বলেই মনে করা হচ্ছে।

জানা গেছে প্রশিক্ষণ শিবিরে প্রথম দিন ধোনি খোশমেজাজেই ছিলেন। একটি সূত্র থেকে বলা হয়েছে, ‘‌দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেটের সেবা করে চলেছেন ধোনি। ভারতীয় সেনার প্রতি ধোনির ভালবাসাও কারও কাছে অজানা নয়। ধোনি চাইছেন এই প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে আরও সুস্থ করে তুলতে। যদিও টিম ইন্ডিয়ার অন্যতম ফিট ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি।’‌ ওই সূত্র থেকে দাবি করা হয়েছে, ‘‌দেশের তরুণরা যাতে আরও বেশি করে সেনাবাহিনীতে আসেন। সেজন্যই ধোনি এই উদ্যোগ নিয়েছেন।’‌

সেনাবাহিনীর প্রতি শ্রদ্ধা, ভালবাসা বারংবার প্রকাশ করেছেন ধোনি। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে সেনাবাহিনীর পরিচয় চিহ্ন সম্বলিত গ্লাভস পরে খেলতে নেমেছিলেন ধোনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে ধোনির গ্লাভসে সেনাবাহিনীর পরিচয় চিহ্ন দেখার পরে কম জলঘোলা হয়নি। আইসিসি ও বোর্ডের মধ্যে মেল দেওয়া নেওয়ার পরে অন্য গ্লাভস পরে খেলতে নেমেছিলেন তিনি।

Exit mobile version