Nepal cricket star Sandeep Lamichhane in custody on rape charges

কিশোরীকে ২বার ধর্ষণ, দেশের মাটিতে পা রাখতেই গ্রেফতার ক্রিকেটার সন্দীপ লামিছানে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নাবালিকাকে ধর্ষণের অভিযোগ এবার নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিচানেকে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার নেপালে পা রাখার সাথে সাথেই কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে।

পুলিশ সূত্রের খবর, ২২ অগস্ট নেপাল ক্রিকেট দলের কেনিয়া সফরের আগে লামিছানে ওই কিশোরীকে ভক্তপুরে ঘুরতে যাওয়ার অনুরোধ করেন। কিশোরী রাজি হয়। রাতে ওই কিশোরী মধ্য বানেশ্বরে নিজের হস্টেলে ফিরে যেতে চাইলেও লামিছানে বাধা দেন। হস্টেল আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় হোটেলে লামিছানের সঙ্গে রাত কাটাতে বাধ্য হয় ওই কিশোরী। প্রথমে সে আলাদা ঘরে থাকতে চায়। সেটাও হতে দেননি লামিছানে। তার বদলে নিজের ঘরে ডেকে এনে ওই কিশোরীকে দু’বার ধর্ষণ করেন। ওই কিশোরীর বাবা-মা অভিযোগ জানানোর পর পুলিশ তদন্ত করে এই তথ্য জানতে পেরেছে।

আরও পড়ুন: Urvashi Rautela: উর্বশীকে চিনিই না! বলি অভিনেত্রীর ‘অনুরাগে’ জল ঢাললেন Naseem Shah

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সকাল ১০টার সময় (নেপালের সময় অনুযায়ী) কাঠমান্ডুতে ফেরেন লামিছানে। সেখানেই তাঁকে গ্রেফতার করা হয়। লামিছানে যদিও আগেই জানিয়েছিলেন যে, তিনি সহযোগিতা করবেন। লামিছানে বৃহস্পতিবার টুইট করে লেখেন, “খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে আমি যাচ্ছি। যে অভিযোগ আমার বিরুদ্ধে আনা হয়েছে তা কল্পনাই করতে পারছি না। আশা করব আমাদের আইনি ব্যবস্থায় নিশ্চয়ই কোনও উপায় থাকবে এক জন নির্দোষকে তাঁর সম্মান ফিরিয়ে দেওয়ার। আমি সঠিক বিচার পাব এবং আবার ক্রিকেট মাঠে ফিরব। দেশের নাম উজ্জ্বল করার জন্য চাইব খুব তাড়াতাড়ি শুনানি হোক।”

লামিছানে জানিয়ে দিয়েছিলেন যে তিনি ৬ অক্টোবর সকাল ১০টায় নেপাল ফিরছেন। সেখানেই পুলিশ তাঁকে গ্রেফতার করে।লক্ষণীয় যে লামিছানে অভিযোগ ওঠার পর দেশ ছেড়েছিলেন। সন্দীপের সন্ধান না পাওয়ায় নেপাল পুলিশ আন্তর্জাতিক পুলিশ অর্থাৎ ইন্টারপোলের কাছে সাহায্য চেয়েছিল। নেপাল পুলিশের এই কথা মেনে নিয়ে ইন্টারপোল সন্দীপ লামিছানের বিরুদ্ধে ডিফিউশন নোটিশ জারি করেছিল। বলা হয়েছিল,সন্দীপ ক্যারিবিয়ান দেশগুলিতে রয়েছেন। ৮ সেপ্টেম্বর নেপাল পুলিশ সন্দীপ লামিছানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল।

আরও পড়ুন: Ind vs Aus: নির্ণায়ক ম্যাচে দাপট সূর্য-বিরাটের, অস্ট্রেলিয়াকে সিরিজে হারিয়ে বিশ্বকাপের আগে ছন্দে রোহিতরা

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest