FIFA World Cup 2022: Neymar ruled out of Brazil's remaining FIFA World Cup group stage matches

FIFA World Cup 2022: গ্রুপ পর্বে আর খেলা হচ্ছে না নেইমারের, ব্রাজিল সমর্থকদের জন্য দুঃসংবাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দারুণ এক জয় পেয়েও স্বস্তিতে নেই ব্রাজিল। রিচার্লিসনের জোড়া গোলে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করা দলটিকে দুশ্চিন্তায় ফেলেছে নেইমারের চোট।

বৃহস্পতিবার গোটা ম্যাচেই সার্বিয়ার টার্গেট ছিলেন নেইমার। ৮০ মিনিটে সার্বিয়ার নিকোলা মিলেনকোভিচের ট্যাকেলে পায়ে মারাত্মক ভাবে চোট পান ব্রাজিলের তারকা। পিএসজি-র ফরোয়ার্ড এর আগেও একই পায়ে চোট পেয়েছিলেন। ব্রাজিল ২-০–তে এগিয়ে থাকার সময়ে কোচ নেইমারকে তুলে নেন। তখনও চোটের তীব্রতা সম্পর্কে বোঝা যায়নি।

আরও পড়ুন:  Sourav Ganguly: লন্ডনে সৌরভ-ডোনা, হঠাৎ রাস্তায় দেখা তৃণমূল বিধায়কের সঙ্গে

বেঞ্চে বসে নেইমারকে কাঁদতেও দেখা যায়। পরে প্রকাশিত ছবিতে দেখা গেছে, নেইমারের গোড়ালির কাছাকাছি জায়গাটা বেশ বাজেভাবে ফুলে আছে। সমর্থকদের মনে শঙ্কা থাকলেও ব্রাজিল কোচ তিতে আশ্বস্ত করেছিলেন, নেইমার খেলতে পারবেন পরের ম্যাচগুলোয়। তবে এবার জানা গেছে, বিশ্বকাপ থেকে ছিটকে না গেলেও গ্রু পপর্বের পরের ম্যাচে মাঠে নামা হবে না তাঁর। একই ধরনের চোটে পড়ায় নেইমারের মতো গ্রুপের বাকি ম্যাচ থেকে ছিটকে গেছেন দানিলোও।

নেইমারের চোট নিয়ে এ বার মুখ খুলেছেন ব্রাজিল ফুটবল দলের চিকিৎসক রডরিগো লেসমার। তিনি জানিয়েছে যে, এই চোট সরাসরি আঘাত অর্থাৎ তিনি বলে দিয়েছেন, ‘ডিরেক্ট ট্রমা’। ব্রাজিল দলের চিকিৎসক পরিষ্কার বলেছেন, ‘ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছে নেইমার। সার্বিয়ান খেলোয়াড়ের হাঁটু দিয়ে সরাসরি আঘাত লেগেছে। তাৎক্ষণিক ভাবে বেঞ্চেই আমরা চিকিৎসা শুরু করেছি। ফিজিও কাজ করছেন। ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে বিষয়টি বোঝা যাবে।’

আরও পড়ুন: Madan Mitra: বাজল ‘ওয়াকা, ওয়াকা’, ব্রাজিলের পতাকা গায়ে কাতারে ‘কালারফুল’ মদন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest