Site icon The News Nest

‘তিলকে তাল করবেন না’, নাদিমের জ্যাভলিন নেওয়া নিয়ে ভিডিও বার্তা নীরজের

neeraaj

টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়ার জ্যাভলিন নিয়ে গিয়েছিলেন পাকিস্তানের প্রতিযোগী আরশাদ নাদিম। সেই নিয়ে তোলপাড় নেটমাধ্যম। বলা হচ্ছে, নীরজের জ্যাভলিন খারাপ করে দেওয়াই উদ্দেশ্য ছিল নাদিমের। এ সব অপপ্রচার বন্ধ করার জন্য অনুরোধ করলেন খোদ নীরজ। তাঁর সাফ বক্তব্য, কোনো খারাপ উদ্দেশ্য নিয়ে নাদিম এই কাজ করেননি। তাঁর বক্তব্যকে অতিরঞ্জিত করা হচ্ছে বলে মত সোনাজয়ীর।

ভিডিও বার্তায় নীরজ বলেন , ‘সকলকে অনুরোধ আমার নাম নিয়ে নিজেদের কার্যসিদ্ধি করবেন না। খেলা আমাদের শেখায় একসঙ্গে থাকতে। আমি হতাশ কিছু মানুষের প্রতিক্রিয়া দেখে।’ তিনি আরও জানান, “এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলাম ফাইনালে থ্রোয়ের আগে পাকিস্তানের প্রতিযোগী আমার জ্যাভলিন নিয়ে গিয়েছিল। ও অনুশীলন করছিল ওটা নিয়ে। আমি থ্রো করব বলে চেয়ে নিয়েছিলাম সেটা। এটা কোনও বড় ব্যাপার নয়। আমরা সবাই এক জায়গায় জ্যাভলিন রাখি। সেখান থেকে যে কেউ সেই জ্যাভলিন নিতে পারে। এটাকে খুব বড় করে দেখার দরকার নেই। আমার খারাপ লাগছে যে আমার একটা কথা নিয়ে সেটাকে এত বড় করা হচ্ছে।”

আরও পড়ুন: Ind vs Eng 2021: ব্যাটিং বিপর্যয়, ৪০.৪ ওভারে ৭৮ রানে অল আউট টিম ইন্ডিয়া

দ্য টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে নীরজ বলেন, “ফাইনাল শুরুর আগে আমি জ্যভলিন খুঁজে পাচ্ছিলাম না। আচমকাই দেখি ওটা আরশাদ নাদিমের হাতে। তারপর আমি ওকে বলি, ভাই এই জ্যাভলিন আমাকে দাও। এটা দিয়েই আমাকে ছুড়তে হবে। তারপর আর্শাদ আমাকে জ্যাভলিন দেয়। ঠিক এই জন্যই আমি প্রথম থ্রো দ্রুততার সঙ্গে করেছিলাম। আপনারা খেয়াল করেছিলেন নিশ্চই।”

পাক প্রতিদ্বন্দ্বীর ভূয়সী প্রশংসাও করেন নীরজ। তিনি বলেন, “কোয়ালিফাইং রাউন্ডে আর্শাদ ভাল পারফর্ম করেছিল। আমার মনে হয় এটা পাকিস্তানের জন্য ভাল। ওরা আরও বেশি করে জ্যাভলিন নিয়ে আগ্রহী হবে। ভবিষ্যতে আন্তর্জাতিক ইভেন্টে ভাল করবে। “

অলিম্পিক্স ফাইনালে দ্বিতীয় থ্রোয়ে ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুড়ে সোনা আসে নীরজের। কিন্তু এতেই থেমে থাকতে চান না তিনি। নীরজের পাখির চোখ অলিম্পিক্স মাইলস্টোন হিসেবে ৯০ মিটার দূরত্ব অতিক্রম করা।

আরও পড়ুন: প্যারালিম্পিক্সে ইতিহাস, সেমিফাইনালে পৌঁছে টেবিল টেনিসে পদক নিশ্চিত করলেন ভাবিনা পটেল

Exit mobile version