Novak Djokovic became champion of Wimbledon 2021 by beat Matteo Berrettini.

Wimbledon 2021: ইটালির বেরেত্তিনিকে হারিয়ে চ্যাম্পিয়ন জকোভিচ, ছুঁলেন নাদাল-ফেডেরারকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উইম্বলডনে (Wimbledon) নিজের ষষ্ঠ খেতাব জিতলেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। উইম্বলডনের ফাইনালে ইতালির মাত্তেও বেরেত্তিনিকে (Matteo Berrettini) হারিয়ে জকোভিচ ছুঁয়ে ফেললেন রজার ফেডেরার ও রাফায়েল নাদালকে। সেন্টার কোর্টে ফাইনালের ফলাফল ৬-৭ (৪), ৬-৪, ৬-৪, ৬-৩। উইম্বলডন চ্যাম্পিয়ন হয়ে ২০টি গ্র্যান্ড স্লামের মালিক হলেন জোকার।

এদিন ম্যাচের শুরুতেই অবশ্য জকোভিচকে চাপে ফেলে দিয়েছিলেন বেরেত্তিনি। হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথম সেট গড়ায় ট্রাইবেকারে। যেখানে ৬-৭ (৪-৭) গেমে সেটটি জিতে নেন বেরেত্তিনি। কিন্তু এরপরই জকোভিচ বুঝিয়ে দেন কেন তিনি দুনিয়ার এক নম্বর টেনিস তারকা? প্রথম সেট হারলেও পরপর তিনটি সেট জিতে ম্যাচ এবং গ্র্যান্ড স্লাম ট্রফি জিতে ইতিহাসও গড়ে ফেললেন জোকার। বলতে গেলে বাকি তিনটি সেটে বেরেত্তিনিকে একপ্রকার টিকতেই দিলেন না নোভাক।

ম্যাচে প্রথম সেট হারার পর, সবাই যখন ভাবছে উইম্বলডনে অঘটন ঘটাতে চলেছেন ইটালির টেনিস খেলোয়াড়টি, তখনই স্বমহিমায় ফেরেন জোকার। দ্বিতীয় সেটটি জেতেন ৬-৪ গেমে। এরপর তৃতীয় এবং চতুর্থ সেট জিতে নেন যথাক্রমে ৬-৪ এবং ৬-৩ গেমে। এর ফলে আর ম্যাচ পঞ্চম সেট পর্যন্ত গড়ায়নি। এবারের টুর্নামেন্টে প্রথম থেকেই দুরন্ত ফর্মে ছিলেন জোকার। নাদাল সরে দাঁড়ানোর পর ফেডেরারও ছিটকে যান। ফলে জয়ের ব্যাপারে জকোভিচকেই ফেভারিট ধরা হচ্ছিল। কারণ এই টুর্নামেন্টের ফাইনাল ধরলে মাত্র দুটি সেটই খুইয়েছিলেন সার্বিয়ান তারকা।

আরও পড়ুন: উড়ন্ত বাজপাখি! বাউন্ডারিতে হারলিনের দুর্ধর্ষ ক্যাচ, বিস্মিত ইংরেজ ক্রিকেটাররাও, দেখুন ভিডিও

আর শেষপর্যন্ত ৬ নম্বর উইম্বলডন ট্রফিটি জিতে নিজের নামের প্রতি সুবিচারও করলেন। এই জয়ের ফলে রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের সঙ্গে একাসনে বসে পড়লেন তিনি। টেনিসের তিন মহাতারকার ঝুলিতে বর্তমানে ২০টি করে গ্র্যান্ড স্লাম খেতাব রইল। তবে বিশেষজ্ঞদের ধারনা, জোকার যে ফর্মে রয়েছেন তাতে দু’জনকে খুব দ্রুতই টপকে যাবেন।

গ্র্যান্ড স্ল্যামে সবচেয়ে বেশিবার ফাইনাল খেলার তালিকায় সবথেকে ওপরে রয়েছেন ফেডেক্স (৩১)। দ্বিতীয় স্থানে রয়েছেন জোকার (৩০)। পাশাপাশি এক মরসুমে অস্ট্রেলিয়ান ওপেন, রোলাঁ গারো এবং উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়া দ্বিতীয় টেনিস তারকা হলেন নোভাক জকোভিচ। এতদিন এই রেকর্ড ছিল রড লেভারের দখলে। সেখানেও ভাগ বসালেন জোকার।

আরও পড়ুন: Euro 2020: রোমেই গেল ট্রফি, হৃদয় ভাঙল ইংল্যান্ডের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest