Site icon The News Nest

ODI World Cup 2023: ক্রিকেটের ইতিহাসে প্রথমবার! কোনও বল না খেলেই আউট শ্রীলঙ্কার ব্যাটার

BANG VSSL

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে কোনও বল না খেলেই আউট হলেন শ্রীলঙ্কার ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

শ্রীলঙ্কার চতুর্থ উইকেট পড়ার পর কিছুটা দেরিতে মাঠে আসেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার। তারপর হেলমেট সংক্রান্ত কিছু একটা সমস্যার জন্য নির্ধারিত সময়ের মধ্যে (প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, সেটা দু’মিনিট) স্ট্রাইক নিতে পারেননি। সেই পরিস্থিতিতে ‘টাইমড আউট’-র জন্য আবেদন করেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান।

বাংলাদেশের আবেদনের পরে অনেক ক্ষণ ম্যাথেউজ, শাকিব ও আম্পায়ারদের মধ্যে আলোচনা হয়। তার পর আম্পায়ার ম্যাথেউজকে জানান যে ক্রিকেটের নিয়মের মধ্যে তিনি আউট। সেই কারণে মাঠ ছাড়তে হয় ম্যাথেউজকে। ফেরার সময় বোঝা যাচ্ছিল, এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি।

যা নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার ওয়াকার ইউনিস। ‘টাইমড আউট’-র জন্য আবেদন করায় বাংলাদেশের অধিনায়ক শাকিবকে তুলোধোনা করেছেন। আবার ধারাভাষ্যকারদের একাংশের বক্তব্য, শাকিব কোনও ভুল করেননি। ক্রিকেটের নিয়মে যা আছে, সেটা মেনেই করেছেন বাংলাদেশের অধিনায়ক। ম্যাথিউজয়ের বরং আরও সতর্ক হওয়ার প্রয়োজন ছিল। তিনি হেলমেট পরিবর্তন করার সময় আম্পায়ার ও শাকিবকে আগে বলতে পারতেন। কারণ শেষে যখন দেরি করে ওভার শেষ করার জন্য বাংলাদেশকে ৩০ গজের বৃত্তের ভিতরে বাড়তি খেলোয়াড় রাখতে হত, তখন তো সেটা করতে হত শাকিবদের। সেইসময় ম্যাথিউজ এসে বলতেন না যে শ্রীলঙ্কা কয়েকটা রান কম নেবে।

 

Exit mobile version