Only 29 years old! Saurashtra cricketer dies of heart attack

বয়স মাত্র ২৯ বছর! হৃদরোগে মৃত্যু সৌরাষ্ট্রের রঞ্জিজয়ী ক্রিকেটারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত বছর মার্চে প্রথম বারের জন্য রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছিল সৌরাষ্ট্র। সেই দলের উইকেটকিপার-ওপেনার অবি বরোট মাত্র ২৯ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন।

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে যে হরিয়ানা এবং গুজরাটের হয়েও ক্রিকেট খেলেছেন এমন আভি বারোট। ভারতের তরুণ প্রতিভাবান এই ক্রিকেটার আর নেই। কার্ডিয়াক অ্যারেস্টের কারণে শুক্রবার তিনি মারা যান। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন আভি বারোটের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। আভি বারোট ছিলেন একজন বিস্ময়কর ক্রিকেটার এবং তার অকাল প্রয়াণের কারণে সৌরাষ্ট্রের বড় ক্ষতি হয়েছে।

২০১৯-২০ মরসুমে সৌরাষ্ট্রের রঞ্জি জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অবির। বাংলার বিরুদ্ধে ফাইনালে ওপেন করতে নেমে প্রথম ইনিংসে ৫৪ এবং দ্বিতীয় ইনিংসে ৩৯ রান করেছিলেন। হরিয়ানা এবং গুজরাটের হয়েও রঞ্জি খেলেছেন এই ডানহাতি ব্যাটার। অফ স্পিন বলও করতেন তিনি।

আভি বারোট ছিলেন একজন ডানহাতি উইকেট কিপার ব্যাটসম্যান। এর বাইরে, তিনি অফ ব্রেক বোলিংও করতেন। তিনি তার ক্যারিয়ারে ৩৮ টি প্রথম শ্রেণীর ম্যাচ, ৩৮ টি লিস্ট ‘A’ম্যাচ এবং ২০ টি ঘরোয়া টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি তার প্রথম শ্রেণীর ক্যারিয়ারে ১৫৪৭ রান করেছিলেন। লিস্ট ‘এ’ ম্যাচে ১০৩০ রান এবং ঘরোয়া টি টোয়েন্টিতে ৭১৭ রান করেছেন। সৌরাষ্ট্র যখন ২০১৯-২০ মরশুমে বাংলাকে পরাজিত করে রঞ্জি ট্রফির শিরোপা জিতেছিল, তখন আভি বারোট সেই দলের সদস্য ছিল। সৌরাষ্ট্রের হয়ে তিনি ২১টি রঞ্জি ট্রফি ম্যাচ, ১৭ টি লিস্ট ‘এ’ ম্যাচ এবং ১১ টি ঘরোয়া টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

৫৩ বলে ১২২ রান করেছিলেন বারোট। টি টোয়েন্টিতে এটাই ছিল আভির একমাত্র সেঞ্চুরি। আভি বারোট ২০১১ সালে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়কও ছিলেন। ঘরোয়া টি টোয়েন্টিতে তার ব্যাট থেকে মাত্র একটি শতরান এসেছিল। যা তিনি এই বছরের জানুয়ারিতে করেছিলেন। তিনি গোয়ার বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্ন্টে মাত্র ৫৩ বলে ১২২ রান করেছিলেন। যার মধ্যে ছিল ১১ টি চার এবং ৭টি ছক্কা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest