Legends never die: অবসর ঘোষণা করলেন WWE’র রাজা ‘দ্য আন্ডারটেকার’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: দ্য আন্ডারটেকার’। শিশু বা কিশোর বয়সের স্বপ্নের ক্ষমতাবান পুরুষ। তার তুল্য শক্তিধর মনে হত না কাউকে। শক্তি এবং স্টাইলের একটা কম্প্যাক্ট লুক ছিলেন আন্ডারটেকার। প্রায় ৩০ বছর পেশাদার রেসলিং রিংয়ে রাজত্ব করেছেন যিনি। সেই কিশোর মনের ‘নায়ক’ এবার অবসর নিলেন।

সুদীর্ঘ কেরিয়ারে ইতি টেনে WWE-কে বিদায় জানালেন ‘দ্য আন্ডারটেকার’। সেই সঙ্গে পেশাদার রেসলিং জগতে একটা অধ্যায়ের অবসান হল। তবে সবটাই ‘আপাতত’। কারণ, ভবিষ্যতে ফের রিংয়ে ফেরার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আন্ডারটেকার নিজেই। তেমনটা তিনি আগেও করেছেন।

আরও পড়ুন : LaLiga: গোল পার্থক্যে পিছিয়ে,পয়েন্ট সমান, বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

WWE অর্থাৎ, World Wrestling Entertainment। কুস্তি আর বিনোদনের মিশেল এই খেলা বিশ্বজুড়ে জনপ্রিয়। বিশেষ করে কিশোর-কিশোরীদের মধ্যে এর জনপ্রিয়তা চূড়ান্ত। বিশ্বের প্রায় সব প্রান্তে এর সমর্থক আছে। আর এই WWE’র সর্বকালের সবচেয়ে সফল এবং জনপ্রিয় তারকা কে? অনেকেই একবাক্যে উত্তর দেবেন ‘দ্য আন্ডারটেকার’। দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে বহু চড়াই-উতরাই পেরিয়ে আজও সমান জনপ্রিয় তিনি।

তাঁর জনপ্রিয়তা কিন্তু সবটা তার শক্তি প্রদর্শনে নয়, একটা ব্যাক্তিত্ব সুলভ স্টাইল তাকে বাকিদের থেকে আলাদা করে দিয়েছিল। তার সেই অন্যন্য স্টাইলের কারণে বিশ্বজুড়ে কিশোররা তার ফ্যান হয়ে হয়েছে দশকের পর দশক।

আন্ডারটেকারের প্রকৃত নাম মার্ক ক্যালাওয়ে। নিজের উপর তৈরি ডকুসিরিজের শেষ অধ্যায়ে এসে আন্ডারটেকার বলছেন,”কখনও বিদায় বলা উচিত নয়। কিন্তু আমার আর রিংয়ে ফেরার কোনও ইচ্ছে নেই। আমার বোধ হয় এবার সত্যিই বিদায় নেওয়ার সময় এসে গিয়েছে। কারণ, আমার আর কিছু পেতে বাকি নেই। এমন কোনও সাফল্য নেই, যা অধরা। খেলাটা অনেক বদলে গিয়েছে। এখন নতুনদের আগমনের সময়।”

তাঁর অবসরে মন খারাপ অনুরাগীদের। যদিও, এই অবসর স্থায়ী কিনা স্পষ্ট নয়। এর আগেও একাধিকবার অবসর ঘোষণা করেছেন তিনি। আবার ফিরেও এসেছেন। এবারেও ইঙ্গিত দিয়ে রেখেছেন। WWE কর্তৃপক্ষ অনুরোধ করলে প্রত্যাবর্তনের কথা ভেবে দেখতেই পারেন। 

আরও পড়ুন : এবার কিংবদন্তি ফুটবলারের প্রাণ কেড়ে নিল করোনা

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest