Pakistan announces T20 World Cup squad

T20 বিশ্বকাপের দল ঘোষণা করল পাকিস্তান, কারা বাদ পড়লেন, কারা জায়গা পেলেন, দেখে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবার পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। দলের সিনিয়র সদস্য ও প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ এবং ওহাব রিয়াজকে এই দলে জায়গা দেওয়া হয়নি, যখন নতুন মুখ আজম খান, আসিফ আলী এবং খুশদিল শাহ দলে জায়গা পেয়েছেন।

মিডল অর্ডারের সমস্যা কাটিয়ে উঠতে মালিককে দলে চেয়েছিলেন অধিনায়ক বাবর আজম, কিন্তু ৪০ বছরে পা রাখতে যাওয়া মালিককে দলে রাখেনি ক্রিকেট বোর্ড; দলে নেই অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজও।

আগ্রাসী ওপেনার ফখর জামান ও লেগ স্পিনার উসমান কাদিরকে ১৫ সদস্যের দলে নেওয়া হয়নি কিন্তু শাহনওয়াজ দহানির সঙ্গে দুই খেলোয়াড়কে সংযুক্ত আরব আমিরশাহীতে ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে রিজার্ভ হিসেবে বেছে নেওয়া হয়েছে।

বাবর আজম ১৫ সদস্যের দলের নেতৃত্ব দেবেন যেখানে সিনিয়র অলরাউন্ডার শোয়েব মালিকও থাকবেন না। তবে ধারাবাহিক পারফরম্যান্সের পর মহম্মদ হাফিজকে বেছে নেওয়া হয়েছে। মহম্মদ রিজওয়ান প্রথম পছন্দের উইকেটরক্ষক হিসেবে থাকবেন এবং বিট হিটার আজম খানকে সরিয়ে রাখা হয়েছে, তাদের চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী সাবেক অধিনায়ক সরফরাজকে ব্যাক-আপ উইকেটরক্ষক হিসেবে নেওয়া হয়েছে দলে। অলরাউন্ডার ফাহিম আশরাফ এবং ব্যাটসম্যান শারজিল খানকেও মূল দলে নেওয়া হয়নি।

আরও পড়ুন: অভিষেকের গাড়িতে হামলার পর এবার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের কনভয়ে হামলা BJP-র

বিশ্বকাপ খেলতে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে পাকিস্তান। সোমবার বিশ্বকাপ দলের পাশাপাশি কিউইদের বিপক্ষে সিরিজের দলও ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে মাঠে নামবে নিউজিল্যান্ড-পাকিস্তান; ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে রাওয়ালপিন্ডিতে, টি-টোয়েন্টি ম্যাচগুলো লাহোরে। ১৮ বছর পর আবারও পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড।

বিশ্বকাপে পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মাকসুদ, আজম খান, আসিফ আলি, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, ইমাদ ওয়াসিম, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ওয়াশিম, হারিস রউফ।

অতিরিক্ত খেলোয়াড়: ফখর জামান, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির।

আরও পড়ুন: ভবানীপুরে কি প্রার্থী দেবে কংগ্রেস? সোনিয়ার কোর্টেই বল ঠেলল প্রদেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest