Site icon The News Nest

T-20 World Cup: জয়ের হ্যাটট্রিক পাকিস্তানের, সেমিফাইনালে বাবর আজমরা

paki

ভারত, নিউজিল্যান্ডকে প্রথম দু’ ম্যাচে হারানোর পরে শুক্রবার আফগানিস্তানকেও ৫ উইকেটে হারাল বাবর আজমের দল। টি টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup) টানা তিনটি ম্যাচ জিতল পাকিস্তান। এদিন জেতায় মেগা টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গেল ইমরান খানের দেশ।

শুক্রবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান (Afghanistan)। আগের দু’টি ম্যাচের মতোই শুরুর দিকে পাক বোলাররা দাপট দেখান। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। তার ফলে রানের গতি বাড়েনি আফগানদের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি পাকিস্তানের। ভারতের বিরুদ্ধে দুরন্ত খেলা মহম্মদ রিজওয়ান এদিন ফিরে যান মাত্র ৮ রান করে। অধিনায়ক বাবর আজম ও ফকর জামান শুরুর আঘাত সামলে পাকিস্তানকে টেনে নিয়ে যাওয়ার কাজটা করেন। তৃতীয় উইকেটে ৬৩ রানের পার্টনারশিপ গড়েন এই দুই ব্যাটসম্যান। ফকর জামানের (৩০) গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নেন নবি। রশিদ খান ফেরান অভিজ্ঞ হাফিজকে (১০)।

পাক অধিনায়ক বাবর আজম ৫১ রানের ইনিংস খেলে ঠকে যান রশিদ খানের বলে। ম্যাচ জেতার জন্য শেষ তিন ওভারে ২৬ রান দরকার ছিল পাকিস্তানের। শোয়েব মালিককে (১৯) ফেরান নভীন উল হক। শেষ ২ ওভারে পাকিস্তানের জন্য জয়ের সমীকরণ রীতিমতো কঠিন ছিল। ১২ বলে দরকার ছিল ২৪ রান। আফগান পেসার করিমের ১৯ তম ওভারে চারটি বিশাল ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে জিতিয়ে দেন আসিফ আলি। এক ওভার বাকি থাকতে জয় হাসিল করে নেয় বাবর আজমের ছেলেরা।

বাবর সর্বোচ্চ ৫১ রান করেন, এটি তার ২২তম অর্ধশতক এবং টি-টোয়েন্টিতে দ্রুততম ১০০০ রান পূর্ণ করার প্রক্রিয়ায় বিরাট কোহলির রেকর্ডও ভেঙে দেন। আসিফ আলির ভাল ইনিংস খেলেন ব্যাট হাতে। তিনি অন্যতম দুরন্ত ইনিংস খেলে আফগানিস্তানের বিরুদ্ধে পাকদের জয় নিশ্চিত করে।

 

Exit mobile version