Pakistan vs New Zealand, T20 World Cup Super 12 Highlights from Sharjah

T-20 World Cup: দুরন্ত ছন্দে পাকিস্তান, নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারাল বাবর আজমরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের বিরুদ্ধে জয়ের পর প্রবল আত্মবিশ্বাসী পাকিস্তান এবার টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামে। গ্রুপ-২’এ এটা নিউজিল্যান্ডের প্রথম ম্যাচ ছিল। সেদিক থেকে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে মরিয়া ছিল টেস্টের বিশ্বচ্যাম্পিয়নরা। যদিও পাকিস্তানের কাছে শেষমেশ হার মানতে হয় কেন উইলিয়ামসনদের।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করার সুযোগ পায় নিউজিল্যান্ড। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ভারতের মতো কিউয়িদেরও অল্প রানে আটকে দেন শাহিন আফ্রিদিরা। ২০ ওভারে নিউজিল্যাল্ড করে ৮ উইকেটে  ১৩৪ রান। তখনও ৮ বল বাকি। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ইমরান খানের দেশ। একসময়ে অবশ্য পরপর উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল তারা। শেষের দিকে দলের হাল ধরেন আসিফ আলি ও শোয়েব মালিক। ১২ বলে ২৭ রানে অপরাজিত থেকে যান আসিফ। আউট হননি শোয়েব মালিকও। ২০ বলে ২৬ রান করেন তিনি।

আসিফ আলির কথা বিশেষ করে বলা দরকার। ১২ বলে ২৭ রানে অপরাজিত থেকে যান তিনি। তিনটি ছক্কা ও একটি চার মারেন তিনি। টিম সাউদির বল আছড়ে পড়ে তাঁর হেলমেটে। তবুও লড়াই ছেড়ে চলে যাননি আসিফ। অন্য দিকে বহু যুদ্ধের সৈনিক শোয়েব মালিক ২০ বলে ২৬ রানে অপরাজিত থেকে যান। এই দু’জনই শারজায় উৎসবের মেজাজ এনে দেন।

দুটি ম্যাচেই পাক বোলাররা প্রতিপক্ষকে অল্প রানে আটকে রাখতে সফল। বাবর আজমরা ঠিক যত রান তাড়া করতে স্বচ্ছন্দ, শাহিন আফ্রিদিরা ঠিক সেই কাজটাই করছেন এবারের মেগা টুর্নামেন্টে। ভারতের বিরুদ্ধে শুরুতেই ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন আফ্রিদি। এদিন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপ্তিল ও ডারিল মিচেলকে বিপজ্জনক হতে দেননি পাক বোলাররা। গাপ্তিল বড় শট খেলতে দক্ষ। সেই গাপ্তিলকেও এদিন ভযংকর হতে দেননি আফ্রিদি-হাসান আলিরা। হ্যারিস রাউফের বলে বোল্ড হন গাপ্তিল (১৭)। আরেক ওপেনার ডারিল মিচেল করেন ২৭ রান। কিউয়িদের রান তখন ২ উইকেটে ৫৪। দ্রুত ফেরেন নিশামও (১)। উইকেট পরপর হারানোর ফলে নিউজিল্যান্ডের রান তোলার গতি কমে যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest