Site icon The News Nest

T20 World Cup 2021: বাদ ভারতের নাম! জার্সিতে আয়োজক হিসেবে আমিরশাহীর নাম লিখল পাকিস্তান

pakisthan

এ বারের টি২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে হলেও আয়োজক ভারত। তাই বিভিন্ন দলের জার্সিতে ভারতের নামই থাকার কথা। ব্যতিক্রম পাকিস্তান। তাদের জার্সিতে দেখা যাচ্ছে সংযুক্ত আরব আমিরশাহির নাম।

নেটমাধ্যমে একটি ছবি দেখা যাচ্ছে, যেখানে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম টি২০ বিশ্বকাপের জার্সি পরে রয়েছেন। সেখানেই লেখা ‘ইউএই ২০২১’। সেই ছবি ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। করোনার জন্য টি২০ বিশ্বকাপ আমিরশাহি এবং ওমানে সরে গেলেও আয়োজক ভারতই। আইসিসি-র নিয়ম অনুযায়ী অংশগ্রহণকারী দেশের জার্সিতে ভারতের নাম থাকার কথা।

পাকিস্তান দল আনুষ্ঠানিক ভাবে এখনও তাদের বিশ্বকাপের জার্সি সামনে আনেনি। যদি সংযুক্ত আরবের নাম লেখা জার্সিই সামনে আনে তবে বিসিসিআই এবং আইসিসি-র কাছে তা বেশ আশ্চর্যের হবে। স্কটল্যান্ড, নেদারল্যান্ডসের জার্সি ইতিমধ্যেই সামনে এসেছে। সেখানে ভারতের নামই দেখা গিয়েছে।  পাক বোর্ড যদি সত্যিই এই জার্সিকে অফিসিয়াল তকমা দেয় তাহলে তা বিতর্ক আরও বাড়াবে।

২৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান ম্যাচ দিয়েই শুরু হচ্ছে দুই দেশের এ বারের টি২০ বিশ্বকাপ সফর। তার আগেই ঠাণ্ডা লড়াই শুরু হয়েছে দুই দেশের। ১৫ অক্টোবর দুবাই যাবে পাকিস্তান। তার আগে রবিবার থেকে লাহোরে অনুশীলন করবেন বাবররা।

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে। চলছে একে অপরকে আক্রমণের পালাও। তারমধ্যে পিসিবির চেয়ারম্যান রামিজ রাজা জানিয়েছেন বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই পাকিস্তান ক্রিকেটারদের দেওয়া হবে ব্ল্যাঙ্ক চেক। যা নিয়ে কম জলঘোলা হয়নি। তারমধ্যে পাকিস্তানের এই জার্সি বিতর্ক, মাঠের বাইরের লড়াইকে নতুন মাত্রা দিল বলেই মনে করছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

Exit mobile version