DC vs RCB: টানটান ম্যাচে ১ রানে জয় বিরাটদের, ফের টেবিল টপার টিম কোহলি

অস্ট্রেলিয়া সফর ঋষভ পন্থকে নতুন জন্ম দিয়েছে। জন্ম দিয়েছে মহম্মদ সিরাজকেও। সেই ডুয়েলে এ দিন শেষ হাসি হাসলেন সিরাজই।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি আইপিএলের অন্যতম হাইটেনশন ম্যাচটা এ দিন দেখলেন ক্রিকেটপ্রেমীরা।

আরসিবি বনাম দিল্লি ক্যাপিটালস। বিরাট কোহলি বনাম ঋষভ পন্থ। সমস্ত রসদই মজবুত ছিল। হেভিওয়েট টক্করে ১ রানে জিতলেন কোহলি। সিরাজের শেষ বলটা বাউন্ডারিতে পাঠিয়েও হতাশায় ভেঙে পড়লেন ঋষভ পন্থ। আর চিত্কারে ফেটে পড়লেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়া সফর ঋষভ পন্থকে নতুন জন্ম দিয়েছে। জন্ম দিয়েছে মহম্মদ সিরাজকেও। সেই ডুয়েলে এ দিন শেষ হাসি হাসলেন সিরাজই। একটা সময় মনে হচ্ছিল, ম্যাচটা হয়তো কোহলিদের হাত থেকে বেরিয়ে গিয়েছে। শিমরন হেটমায়ার-ঋষভ পন্থ জুটির বিধ্বংসী ইনিংসেও জয় অধরা দিল্লির। জয়ের জন্য শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৪। শেষ বলে ৬ মারলেই ম্যাচটা জিতে যেতে পারতেন পন্থরা। কিন্তু মাত্র ১ রান দূরে থেমে গেল পন্থ-হেটমায়ার জুটির লড়াই।

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঋষভ পন্থ। কোহলি-পাড়িক্কল জুটিকে শুরুতেই ফিরিয়ে দিয়ে ঝটকা দেন আবেশ খান আর ইশান্ত শর্মা। তরুণ পেসার আবেশ খানের বলে বোল্ড হন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। ১১ বলে ১২ করেন বিরাট। পরের ওভারেই দেবদত্তপাড়িক্কলকে বোল্ড আউট করেন ইশান্ত শর্মা। রজত পাতিদার আর গ্লেন ম্যাক্সওয়েল জুটি ইনিংসের ভিত গড়তে থাকলে, তারাও বেশিক্ষণ স্থায়ীহননি ক্রিজে। ব্যক্তিগত ২৫ রানে আউট হন ম্যাক্সওয়েল। পাতিদার আউট হন ৩১ রানে। ১৫ ওভারে আরসিবির স্কোর ছিল ১১৫-৪। শেষ ৫ ওভারে উঠল ৫৬ রান। সৌজন্যে এবি ডে’ভিলিয়ার্স। ৪২ বলে ৭৫ রানে অপরাজিত থাকলেন এবিডি। ইনিংসে সাজানো ৫টা ছয় আর ৩টে চার। বছর ৩৭-এর এবি ডে’ভিলিয়ার্স এখনও ব্যাট হাতে ঝলসে ওঠেন। এখনও স্লগ ওভারে ব্যাটে ঝড় তোলেন। মার্কাস স্টোয়নিসের শেষ ওভারে নিলেন ২৩ রান। ওটাই ম্যাচের ফ্যাক্টর হয়ে দাঁড়াল।

আরও পড়ুন: আন্দ্রে রাসেলের বিশ্বাস ফের ঘুরে দাঁড়াবে কেকেআর

মোতেরার ২২ গজে ব্যাটিং করাটা একটু কঠিন। কলকাতা নাইট রাইডার্স-পঞ্জাব কিংস ম্যাচের স্কোরবোর্ডই সেটা বলে দেয়। সেখানে দাঁড়িয়েও দুরন্ত ব্যাটিং করে গেলেন মিস্টার ৩৬০ (পড়ুন থ্রি সিক্সটি)। রান তাড়া করতে নেমে শুরুতেই আউট হয়ে যান শিখর ধাওয়ান (৫), স্টিভ স্মিথ (৪)। পৃথ্বী শ (২১)-কে ফিরিয়ে দেন হর্ষল প্যাটেল। স্টোয়নিসকে সঙ্গে নিয়ে রান তাড়া করতে থাকেন ঋষভ পন্থ। স্টোয়নিসকে ফিরিয়ে সেই জুটিতেও ভাঙন ধরান সেই হর্ষল প্যাটেল। চলতি আইপিএলে ৬টা ম্যাচে ১৭টা উইকেট নিয়ে ফেললেন হর্ষল। ব্রাভোর সর্বকালীন রেকর্ড (৩২ উইকেট) ছুঁতে আর ১৫ উইকেট দরকার। ওয়াশিংটন সুন্দর আউট হন ৬ রানে। ক্রিজে এসেই ব্যাটে ঝড় তোলেন শিমরন হেটমায়ার। একের পর এক চার-ছক্কা হাঁকান ক্যারিবিয়ান বিগ হিটার। কিন্তু শেষরক্ষা করতে পারলেন না। ২৫ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন হেটমায়ার। ৪৮ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন ঋষভ পন্থ।

সিএসকের কাছে হারের পর ফের ঘুরে দাঁড়ালেন কোহলিরা। এ বারের আরসিবি আগের কয়েকবারের চেয়ে অনেক পরিপূর্ণ। কার্যকরী ক্রিকেটারের সংখ্যা এই আরসিবিতে বেশি। কোহলি, ডে’ভিলিয়ার্স, ম্যাক্সওয়েল নির্ভর নয়। টিম গেমই এই বেঙ্গালোরের হাতিয়ার। ৬ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করে টেবিল টপার আরসিবি। সিএসকে আর দিল্লি দুই দলেরই সংগ্রহ ৮ পয়েন্ট।

আরও পড়ুন: IPL 2021: অন্য ফ্র্যাঞ্চাইজির থেকে লোনে ক্রিকেটার নেওয়ার সিদ্ধান্ত রাজস্থানের, বেনজির কান্ড আইপিএলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest