Pele is moved to palliative care in hospital as doctors stop chemotherapy

pele: চিকিৎসায় সাড়া দিচ্ছেন না ফুটবল সম্রাট, জবাব দিয়ে দিলেন চিকিৎসকরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে (pele)। হাসপাতাল থেকে শুক্রবার বিবৃতিতে সুখবর শোনানো হলেও একদিন পরেই ছন্দপতন। কেমো থেরাপি নিতে পারছেন না তিনি। সময় যত যাচ্ছে তত অবস্থার অবনতি হচ্ছে পেলের।

গত মঙ্গলবার হৃদ্‌যন্ত্রের সমস্যা ও শরীর ফুলে যাওয়ায় সাও পাওলোর একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল পেলেকে। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী মার্সিয়া আওকি এবং এক জন আয়া। তার পর থেকে সেখানেই রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, এর আগে বিভিন্ন কারণে পেলেকে হাসপাতালে ভর্তি করানো হলেও শরীর ফুলে যাওয়ার ঘটনা এই প্রথম হয়েছে।

আরও পড়ুন: Brazil vs Serbia : মেসিদের হারে সিঁদুরে মেঘ দেখছে ব্রাজিল, তুকতাকও করছেন নেইমাররা !

গত বছর কোলোন ক্যান্সারে আক্রান্ত হন তিনি। তাঁর কোলোনে টিউমারের অস্ত্রোপচার করা হয়, এরপর আর পাকাপাকিভাবে সুস্থ হননি তনি। শরীর খারাপ লেগেই থাকত তাঁর। সময় যত এগোতে থাকে ততই অবস্থার অবনতি হতে থাকে। চলতি বছরের শুরুতে ক্যান্সার হানা দেয় তাঁর পাকস্থলী, ফুসফুস ও যকৃতে। কেমোথেরাপি চলছিল পেলের। সেটাই আর নিতে পারছেন না তিনি।

ব্রাজিলের সংবাদমাধ্যম  সূত্রে খবর, পেলের জন্য দিন গোনা শুরু করে দিয়েছে তাঁর পরিবার। তাঁকে পালিয়াটিভ কেয়ারে রাখা হয়েছে। এটা সাধারণত মৃত্যুপথযাত্রীদের জন্য তৈরি ইউনিট। এর থেকেই পেলের স্বাস্থ্যের অবস্থা আন্দাজ করতে পারছেন বিশ্ববাসী।

আরও পড়ুন: FIFA World Cup 2022: কোস্টা রিকাকে উড়িয়েও লাভ হল না জার্মানির, পরপর ২ বার বিদায় গ্রুপ লিগ থেকেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest