বিরাট কোহলিকে গ্রেপ্তারের দাবি, মামলা দায়ের মাদ্রাজ হাই কোর্টে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিরাট কোহলির গ্রেফতারি চেয়ে মামলা দায়ের হল মাদ্রাজ হাইকোর্টে। ভারত অধিনায়কের বিরুদ্ধে অভিযোগ, তিনি অনলাইন জুয়া খেলায় উৎসাহিত করছেন যুব সমাজকে।

মামলা করেছেন চেন্নাইয়ের এক আইনজীবী, যিনি একই সঙ্গে সমস্ত অনলাইন জুয়া খেলার অ্যাপে নিষেধাজ্ঞা জারির আবেদন জানিয়েছেন আদালতে।

করোনার (Coronavirus) জেরে দীর্ঘদিন মাঠের বাইরে বিরাট কোহলি। বাড়িতেই শরীরচর্চা করে ফিট থাকছেন। দলের সঙ্গে কবে অনুশীলনে নামতে পারবেন, এখনও ঠিক নেই। প্রায় পাঁচ মাস বাইশ গজে ব্যাট হাতে খেলতে পারার চাপা হতাশাও রয়েছে। আর তারই মধ্যে ভারত অধিনায়কের বিরুদ্ধে সোজা আদালতের দ্বারস্থ হলেন এক আইনজীবী।

আরও পড়ুন: গর্বের ২৯শে জুলাই! মোহনবাগান দিবসে টাইমস স্কোয়ারের বিলবোর্ড ঢাকল সবুজ মেরুনে

কিন্তু কেন? লকডাউনের মধ্যেই কী এমন ‘অপরাধ’ করে বসলেন কোহলি (Virat Kohli)? আসলে গ্যাম্বলিং অর্থাৎ জুয়ার বিজ্ঞাপনে দেখা গিয়েছে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনকে। আর ঠিক এখানেই আপত্তি তুলেছেন চেন্নাইয়ের এক আইনজীবী। তাঁর দাবি, এই সমস্ত বিজ্ঞাপন দেখে জুয়ার প্রতি আসক্ত হয়ে পড়ছে যুবপ্রজন্ম। তার উপর এই ধরনের বিজ্ঞাপনে বিরাটের মতো ক্রিকেটার কিংবা তামান্নার (Tamanna) মতো অভিনেত্রীকে দেখা যাচ্ছে। ফলে জুয়ার প্রতি আকর্ষণ দ্বিগুণ হচ্ছে তরুণ-তরুণীদের। অনেকেরই মনে হচ্ছে প্রিয় তারকারা এর প্রচার করছেন মানে, বিষয়টি খারাপ হতেই পারে না। তাছাড়া এসব গেমের জন্য বাড়ির বাইরেও বেরনোর প্রয়োজন হচ্ছে না। পুরোটাই অনলাইনে। তাই আইনজীবীর আবেদন, যত দ্রুত সম্ভব জুয়ার সমস্ত অ্যাপ যেন নিষিদ্ধ করে দেওয়া হয়।

একই সঙ্গে আদালতকে অনুরোধ জানিয়েছেন, জুয়া খেলার প্রচার করার অভিযোগে কোহলি ও তামান্নাকে গ্রেপ্তার করা উচিত। বিষয়টি যে কতখানি ক্ষতিকর, তার উদাহরণও তুলে ধরেন আইনজীবী। জানান, এই অনলাইন জুয়া খেলার জন্য এক তরুণ প্রচুর টাকা ধার নিয়েছিল। কিন্তু শেষমেশ তা শোধ করতে না পারায় আত্মঘাতী হয়। তাই তিনি চান, আদালত এর উপর নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তই নিক। মামলার শুনানি আগামী মঙ্গলবার।

খেলার সব আপডেট এখন টেলিগ্রামে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এখানে।https://t.me/thenewsnest

আরও পড়ুন: বাবা হলেন হার্দিক পান্ডিয়া, ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিলেন নাতাশা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest