Pink-ball Test: Smriti Mandhana 80 not out, rain-affected Day 1 for India vs Australia women

INDW vs AUSW: প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে গোলাপি বলের টেস্টে শতরানের হাতছানি স্মৃতি মান্ধানার সামনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোলাপি বলে খেলার অভিজ্ঞতা নেই। এরমধ্যে আবার যোগ হল একনাগাড়ে বৃষ্টি ও মন্দ আবহাওয়া। তবে সব নেতিবাচক ব্যাপারগুলোকে এড়িয়ে অস্ট্রেলিয়ার (Australia Women) বিরুদ্ধে দিন-রাতের টেস্টে (Day-Night Test) এখনও পর্যন্ত দারুণ ব্যাট করল মিতালি রাজের (Mithali Raj) মহিলা বাহিনী (Indian Women)। প্রথম মহিলা ভারতীয় ক্রিকেটার হিসেবে অর্ধ-শতরান করে নজির গড়ে ফেললেন স্মৃতি মন্ধনা (Smriti Mandhana)।  ৮০ রানে অপরাজিত থাকা স্মৃতির সামনে এখন শতরানের হাতছানি।

আরও পড়ুন: শেষ লাল বলের কেরিয়ার; টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন Moeen Ali

১৫ বছর পর টেস্ট খেলতে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং ভারত। মিতালি রাজদের ক্রিকেটীয় ইতিহাসে এটাই প্রথম দিনরাতের টেস্ট। ভারতীয় দলে অভিষেক হয় যস্তিকা ভাটিয়া এবং মেঘনা সিংয়ের। অস্ট্রেলিয়ার চার জন ক্রিকেটারের অভিষেক হয় টেস্টে। শুরুটা ভালই করেছিলেন ভারতের দুই ওপেনার স্মৃতি এবং শেফালি বর্মা। প্রথম উইকেটে ওঠে ৯৩ রান। ২৫ রান করে আউট হন শেফালি। তবে তাঁর আগে তিন বার জীবন পান তিনি। লাঞ্চের পরেই প্রবল বৃষ্টি নামে। ভারতের রান তখন ১১৪-১। দু’ঘণ্টা পরে ফের খেলা শুরু হয়। কিন্তু সেটাও বেশিক্ষণ এগোয়নি। ফের বৃষ্টি নামে।

৪৪.১ ওভারে ভারত ১ উইকেটে ১৩২ রান তোলার পর চায়ের বিরতি ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। পরে সেখানেই প্রথম দিনের খেলায় যবনিকা টেনে দেওয়া হয়। স্থানীয় সময় সাড়ে ন’টায় সে দিনের মতো খেলা শেষ করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। মন্ধনা ১৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪৪ বলে ৮০ রান করে অপরাজিত রয়েছেন। পুণম রাউত ১টি বাউন্ডারির সাহায্যে ৫৭ বলে ১৬ রান করে ব্যাট করছেন।

শুক্রবার দুটো থেকে খেলা শুরু হবে। ৯০ ওভারের পরিবর্তে ১০০ ওভার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু শুক্রবার পূর্বাভাসও আশাব্যঞ্জক নয়। গোটা দিন ধরেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: অবসর নিলেন টোকিও অলিম্পিক ব্রোঞ্জজয়ী হকি দলের সদস্য রুপিন্দর পাল সিং

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest