Prasidh Krishna is in the Indian squad before the fourth Test

IND vs ENG: চতুর্থ টেস্টের আগে ভারতীয় স্কোয়াডে প্রসিদ্ধ কৃষ্ণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামিকাল থেকে ওভালে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্ট। তার আগে দলের পেস বিভাগের শক্তি বাড়াল ভারত। বুধবার বিসিসিআই বিবৃতি দিয়ে জানিয়ে দিল যে, টিম ম্যানেজমেন্টের অনুরোধের পর জাতীয় নির্বাচক কমিটি দলে নিল জোরে বোলার প্রসিদ্ধ কৃষ্ণাকে (Prasidh Krishna)। স্ট্যান্ড বাই হিসেবে আগেই দলের সঙ্গে ছিলেন কৃষ্ণা। এবার বেঙ্গালুরুর বোলার যুক্ত হলেন মূল দলে।

প্রসিদ্ধ কৃষ্ণ ভারতীয় স্কোয়াডের স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন। সিরিজের শুরু থেকে ভারতীয় দলের সঙ্গেই রয়েছেন এবং অনুশীলন করছেন। ২ সেপ্টেম্বর থেকে লন্ডনের ওভালে আগামী টেস্ট শুরু হচ্ছে। কৃষ্ণর অন্তর্ভূক্তির ফলে ভারতীয় দলে ফাস্ট বোলারের সংখ্যা বেড়ে হচ্ছে সাত। ভারতীয় স্কোয়াডের  পেস বিভাগে ইতিমধ্যেই  রয়েছেন যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ। তাঁদের সঙ্গে এই তালিকায় যুক্ত হচ্ছেন প্রসিদ্ধ কৃষ্ণও।

হেডিংলিতে সিরিজের তৃতীয় টেস্টে ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হওয়ার পর ওভালে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে নামছে ভারতীয় দল। লিডসে ইংল্যান্ড জিতেছিল ইনিংস ও ৭৬ রানে। প্রথম ইনিংসে ভারত মাত্র ৭৮ রানে অলআউট হয়ে গিয়েছেন। বিরাট কোহলি টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন।  চলতি সিরিজে কোনও টেস্টেই খেলতে দেখা যায়নি ভারতের স্পিন আক্রমণের মূল স্তম্ভ রবিচন্দ্রন অশ্বিনকে। এখনও পর্যন্ত যে তিনটি টেস্ট খেলা হয়েছে, সেগুলিতে ভারতীয় দলে একমাত্র স্পিনার হিসেবে খেলেছেন রবীন্দ্র জাডেজা।
উল্লেখ্য, অধিনায়ক বিরাট কোহলি প্রথম একাদশে চার বোলার নিয়ে নামতেই পছন্দ করেন। তাঁর এই পছন্দ অনুযায়ীই দলে অন্তর্ভূক্তি ঘটল প্রসিদ্ধ কৃষ্ণর।

তৃতীয় টেস্টে হারের পর চতুর্থ টেস্টে দলে ভারতীয় দলে কিছু পরিবর্তন ঘটতে পারে। অভিষেক ঘটতে পারে প্রসিদ্ধ কৃষ্ণর। উইকেটের দুদিকেই সুইং করাতে সক্ষম প্রসিদ্ধ কৃষ্ণ ভারতের হয়ে এখনও পর্যন্ত তিনটি একদিনের ম্যাচে ছয় উইকেট নিয়েছেন। চলতি বছরেই ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ক্রিকেটের অভিষেক ম্যাচে চার উইকেট নিয়েছিলেন তিনি।

২৫ বছরের ক্রিকেটার এখনও পর্যন্ত ৩৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। চলতি বছর ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের মাটিতেই তিনটি ওয়ানডে খেলেন। কলকাতা নাইট রাইডার্সের এই বোলার তুলে নেন ৬ উইকেট। ওভাল হোক বা ম্যাঞ্চেস্টার। বুমরা-সিরাজ-শামিদের ধকল কমানোর জন্যই কৃষ্ণাকে দলে নিল ভারত। এ কথা বলাই যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest