Praveen Hingnikar : Ex-Vidarbha captain Praveen Hinganikar injured in a car accident, wife dies

Praveen Hingnikar: পথদুর্ঘটনায় গুরুতর আহত ক্রিকেটার, মৃত্যু স্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত বছরের শেষের দিকে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয় ভারতীয় দলের ক্রিকেটার ঋষভ পন্ত। এবার ফের বড়সড় গাড়ি দুর্ঘটনায় আহত হলেন বিদর্ভ রঞ্জি দলের প্রাক্তন অধিনায়ক প্রবীন হিঙ্গানিকর। সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন তিনি। তবে মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী সুবর্ণা হিঙ্গানিকরের। এই দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বুলধারান জেলার অন্তর্গত চাইগাঁওয়ের কাছে।

বিদর্ভ ক্রিকেট সংস্থার প্রধান পিচ প্রস্তুতকারক হিংনিকার স্ত্রীর সঙ্গে পুনে থেকে নাগপুরে ফিরছিলেন। নাগপুর এবং পুনের সংযোগকারী সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার কবলে পড়ে হিংনিকারের গাড়ি। প্রাক্তন রঞ্জি ক্রিকেটার নিজেই গাড়ি চালাচ্ছিলেন। তাঁদের গাড়িটি গতি নিয়ন্ত্রণ করতে না পেরে একটি ট্রাকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর স্ত্রীর। স্থানীয় এক পুলিশকর্মী জানিয়েছেন, ‘‘ট্রাকটি রাস্তার ধারে নির্দিষ্ট জায়গায় দাঁড় করানো ছিল। প্রাক্তন ক্রিকেটারের গাড়িটি পিছন থেকে এসে ধাক্কা মারে। দুর্ঘটনায় হিংনিকারের গাড়িটি ভাল রকম ক্ষতিগ্রস্ত হয়েছে।’’

মঙ্গলবার রাতে দুর্ঘটনার পর ৬৫ বছরের হিংনিকারকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গাড়ির মধ্যেই তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে। ঠিক কী ভাবে দুর্ঘটনা ঘটেছে, তা পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন: T20: বিশ্বের সবচেয়ে ধনী T20 লিগ করার পরিকল্পনা করছে সৌদি আরব, খেলতে পারেন ভারতীয়রা

মেহকর থানার এক পুলিশ কর্তা অমর নাগরে জানিয়েছেন, সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে একটা গাছের তলায় দাঁড়িয়ে ছিল একটি ট্রাক। হিঙ্গানিকর সেটি বুঝতে পারেননি। ভেবেছেন ট্রাকটি চলছে। বুঝতে না পেরেই ধাক্কা মারেন তিনি। তবে আমরা ট্রাক চালকের বিরুদ্ধে আইনানুক পদক্ষেপ নিচ্ছি। হাইওয়ের ধারে এই ভাবে গাড়ি দাঁড়ানোর কোনও অনুমতি নেই।’

প্রবীন হাঙ্গারেকর ৫০টিরও বেশি প্রথম শ্রেনীর ম্যাচ খেলেছেন। রঞ্জি ট্রফিতে বিদর্ভের অধিনায়কত্বও করেছেন তিনি। ভারতের ঘরোয়া ক্রিকেটে পরিচিত নাম হাঙ্গারেকর। তিনি ক্রিকেট থেকে অবসের পর পিচ কিউরেটর হিসাবে যুক্ত হন। হাঙ্গারেকর এমন একজন যিনি ভারতের ১২ জন লেভেল ওয়ান পিচ কিউরেটরের মধ্যে একজন। ২০১৬ সালে বিসিসিআই লেভেন ওয়ান পিচ কিউরেটর পরীক্ষায় পাশ করেন তিনি। পাশাপাশি তিনি গত ২০১৮ সাল থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান পিচ কিউরেটর হিসাবেও কাজ করছেন। কক্সবাজার ও চট্টগ্রাম স্টেডিয়ামের পিচ এবং আউটফিল্ড বিশ্বমানের বানানোর পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এই হিঙ্গানিকরের।

আরও পড়ুন: IPL 2023: ফের ভারতীয় ক্রিকেটে গড়াপেটার ছায়া! আরসিবি তারকা পেলেন জুয়াড়ির মোটা টাকার প্রস্তাব

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest